• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অরিত্রীর আত্মহত্যা; পেছালো অভিযোগ গঠনের শুনানি

  শিক্ষা ডেস্ক

১৭ জুন ২০১৯, ২১:৫৬
অরিত্রী
ছবি : সংগৃহীত

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী অরিত্রী অধিকারীকে আত্মহত্যায় প্ররোচনা মামলায় আসামি পক্ষের আবেদনের কারণে অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে গেছে।

রবিবার (১৬ জুন) আসামিদের উপস্থিতিতে অভিযোগ গঠনের দিন ধার্য করা হয়েছিলো। কিন্তু আসামি পক্ষের প্রধান আইনজীবী শেখ বাহারুল ইসলাম অনুপস্থিত থাকায় কনিষ্ঠ আইনজীবী মো. শাহেদ সময় চেয়ে আবেদন করেন।

আবেদনের প্রেক্ষিতে শুনানি শেষে ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলম আগামী ১০ জুলাই অভিযোগ গঠনের পরবর্তী শুনানির দিন নির্ধারণ করেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩ ডিসেম্বর শান্তিনগরের বাসায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী (১৫)। এর আগের দিন পরীক্ষায় নকল করার অভিযোগে স্কুল কর্তৃপক্ষ তাকে পরীক্ষার হল থেকে বের করে দেয়।

স্কুল কর্তৃপক্ষের দাবি, অরিত্রী পরীক্ষার হলে মোবাইল ফোনে নকল নিয়ে এসে টেবিলে রেখে পরীক্ষা দিচ্ছিলো। কিন্তু তার স্বজনদের দাবি, অরিত্রী নকল করে নি।

পরীক্ষার দিন অরিত্রীর বাবা-মাকে স্কুলে ডেকে পাঠানো হয়। সেখানে অরিত্রীর সামনে স্কুল কর্তৃপক্ষ তার বাবা-মাকে অপমান করে বলে অভিযোগ ওঠে। বাবা-মায়ের অপমান সহ্য না করতে পেরে ঐদিনই অরিত্রী আত্মহত্যা করে।

অরিত্রীর আত্মহত্যার পর তার সহপাঠীরা বিক্ষোভে নামে। ৪ ডিসেম্বর অরিত্রীর বাবা দিলীপ অধিকারী আত্মহননে প্ররোচনার অভিযোগ এনে থানায় মামলা করেন। ওই মামলায় অরিত্রীর শিক্ষকদের গ্রেফতার করে হলেও পরে তারা জামিনে বের হয়ে যান।

এরপর ২০১৯ সালের ২০ মার্চ নাজনীন ও জিনাতকে আসামি করে তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক কামরুল হাসান তালুকদার মামলার অভিযোগ পত্র জমা দেন। তিনি বলেন, ‘আসামিদের নির্দয় ব্যবহার ও অশিক্ষকসুলভ আচরণ অরিত্রীকে আত্মহত্যার দিকে ঠেলে দিয়েছিল।’

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০৫ ধারায় অভিযোগ আনা হয়। এই ধারায় মৃত্যুদণ্ড, যাবজ্জীবন কারাদণ্ড বা ১০ বছর কারাদণ্ডের বিধান রয়েছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড