• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদরাসা শিক্ষকদের একদিনের বেতন জমা দেওয়ার নির্দেশ

  শিক্ষা ডেস্ক

১২ এপ্রিল ২০২০, ১৫:৫৩
মাদরাসা শিক্ষা অধিদপ্তর
মাদরাসা শিক্ষা অধিদপ্তর (ছবি : সংগৃহীত)

করোনা মোকাবেলায় সহায়তা হিসেবে প্রধানমন্ত্রীর তহবিলে এক দিনের বেতন অনুদান দেবেন মাদারাসার শিক্ষকসহ শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ ও এর অধীনস্থ অধিদপ্তরগুলোর কর্মকর্তা-কর্মচারীরা।

দেশের ক্রান্তিকালে সাধারণ মানুষের সাহায্যে এগিয়ে আসছেন তারা। এ প্রেক্ষিতে সরকারি ও এমপিওভুক্ত মাদরাসার শিক্ষক এবং বিএমটিটিআইকে একদিনের বেতনের সমপরিমাণ টাকা ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে মাদরাসা অধিদপ্তরে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

রবিবার (১২ এপ্রিল) এ সংক্রান্ত চিঠি মাদরাসা শিক্ষা অধিদপ্তর থেকে এ সব প্রতিষ্ঠানের প্রধানদের পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে অসহায় মানুষকে সহায়তা প্রদানের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারী ও আওতাধীন অধিদপ্তর-দপ্তর-সংস্থার সব কর্মকর্তা-কর্মচারীদের ও সব শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতন আর্থিক সহায়তা হিসেবে প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাই, মাদরাসা শিক্ষা অধিদপ্তরের সব কর্মকর্তা এবং এর আওতাধীন বাংলাদেশ মাদরাসা শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউট (বিএমটিটিআই), সব সরকারি ও বেসরকারি (এমপিওভুক্ত) মাদরাসার সব শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদেরকে আর্থিক অনুদান হিসেবে তাদের এক দিনের বেতন নিমের ব্যাংক হিসাবের মাধ্যমে আগামী ১৫ এপ্রিলের মধ্যে জমা দিতে চিঠিতে বলেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।

শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মাসিক বেতন থেকে এক দিনের সমপরিমাণ টাকা রূপালী ব্যাংকের মগবাজার শাখায় মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের খোলা অ্যাকাউন্টে (হিসাব নম্বর : ০৫৪৭০২০০০১৬০৮) জমা দিতে বলা হয়েছে। আগামী ১৫ এপ্রিলের মধ্যে টাকা পাঠাতে হবে।

আরও পড়ুন : করোনা মোকাবিলায় বাকৃবি সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩ দফা

মাদরাসা শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ শামসুজ্জামান জানান, মাদরাসার শিক্ষক-কর্মকর্তাদের একদিনের বেতন বাবদ উত্তোলিত টাকা শিক্ষামন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দেওয়া হবে। এই উদ্দেশ্যেই শিক্ষকদের টাকা পাঠাতে বলা হয়েছে।

এদিকে করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান বাবদ বৈশাখী ভাতার ২০ শতাংশ টাকা দিয়েছেন প্রাথমিকের সব শিক্ষক ও কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড