• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি নির্দেশনা অমান্য করে কলেজে পরীক্ষা!

  শিক্ষা ডেস্ক

১৯ মার্চ ২০২০, ১২:০০
নির্দেশনা অমান্য
সরকারি নির্দেশনা অমান্য করে পরীক্ষা চলছে (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। তবে সে নির্দেশনা অমান্য করে কুড়িগ্রামের উলিপুর আদর্শ মহাবিদ্যালয়ে পরীক্ষা নেওয়ার অভিযোগ উঠেছে।

বুধবার (১৮ মার্চ) প্রতিষ্ঠানটিতে পরীক্ষা নেওয়ার বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা।

জানা গেছে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার। কিন্তু সরকারি এই নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পরীক্ষা নিচ্ছে উলিপুর আদর্শ মহাবিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিন সকাল সাড়ে ১১টার দিকে সরেজমিনে ওই প্রতিষ্ঠানে গিয়ে দেখা যায়, দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের ইংরেজি বিষয়ের পরীক্ষা নেওয়া হচ্ছে।

এ সময় ওই কক্ষে দায়িত্বরত শিক্ষক আলমগীর রহমান বলেন, ‘ইংরেজি বিষয়ের ক্লাস টেস্ট নেওয়া হচ্ছে। এক ঘণ্টা পরীক্ষা নিয়ে শিক্ষার্থীদের ছেড়ে দেওয়া হবে।’ পরে কলেজের অন্য শিক্ষকদের কাছে সরকারি নির্দেশনা অমান্য করে পরীক্ষা নেওয়ার বিষয়ে জানতে চাইলে তারা কোনো সদুত্তর দিতে পারেননি।

উলিপুর আদর্শ মহাবিদ্যালয়ে অধ্যক্ষ সাইফুল রহমান বলেন, ‘নির্দেশনা পেয়েছি। তবে এরা তো সেকেন্ড ইয়ার, এরা সেদিন (বন্ধ ঘোষণার দিন) ক্লাসে ছিল না। এরা তো আগে থেকে জানে না। পরীক্ষা শেষেই কলেজ বন্ধ করা হবে।’

আরও পড়ুন : করোনায় মাদরাসা বন্ধ, শিক্ষার্থীরা কোয়ারেন্টাইনে

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রব বলেন, ‘ওই কলেজে যে পরীক্ষা নেওয়া হচ্ছে, তা আমার জানা ছিল না। খোঁজ নিয়ে দেখছি।’

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড