• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইডিয়ালকে বৃত্তিপ্রাপ্তদের টাকা ফেরত দেওয়ার নির্দেশ

  শিক্ষা ডেস্ক

০৭ ফেব্রুয়ারি ২০২০, ২২:৪৫
টিউশন ফি
মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ (ছবি : সংগৃহীত)

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের থেকে টিউশন ফি আদায়ের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। তাই, টিউশন ফি বাবদ নেওয়া অর্থ অতিসত্বর ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত চিঠি প্রতিষ্ঠানটির অধ্যক্ষ বরাবর পাঠানো হয়। বোর্ড সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, রংপুর-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির মহাসচিব মো. মসিউর রহমান রাঙ্গা অভিযোগ করেন যে, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের কাছ থেকে টিউশন ফি নেওয়া হচ্ছে। অভিযোগটি আমলে নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তে অভিযোগের সত্যতা পেয়েছে কমিটি।

বৃত্তি নীতিমালায় ৩ নম্বর শর্তে বলা হয়েছে, মেধাবৃওি ও সাধারণ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা বিনা বেতনে অধ্যয়নের সুযোগ লাভ করবে। সরকারি অনুদানপ্রাপ্ত ও শিক্ষা বোর্ডের অধিভুক্ত কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর কাছ থেকে মাসিক বেতন বা টিউশন ফি আদায় করতে পারবে না। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের কাছ থেকে মাসিক বেতন বা টিউশন ফি আদায় করলে প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে বিধি ভঙ্গের দায়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন : এমবিবিএসে ভর্তিতে আসন ফাকা না রাখার নির্দেশ

বোর্ড সূত্র জানায়, অভিযোগ প্রমাণিত হওয়ায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের কাছ থেকে নেওয়া টিউশন ফিয়ের টাকা ফেরত দিতে বলা হয়েছে। আগামী ২২ ফেব্রুয়ারির মধ্যে টাকা ফেরত দিয়ে এ সংক্রান্ত কাগজপত্র ঢাকা বোর্ডে পাঠাতে হবে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড