• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদরাসা শিক্ষক এমপিও কমিটির সভা কাল

  শিক্ষা ডেস্ক

২০ জানুয়ারি ২০২০, ১৫:৩৬
এমপিও
মাদরাসা শিক্ষা অধিদপ্তর। (ছবি : সংগৃহীত)

মাদরাসার শিক্ষক-কর্মচারীদের নভেম্বর মাসের এমপিও প্রদানের বিষয়ে অনুমোদন কমিটির সভা আগামীকাল।

মঙ্গলবার (২১ জানুয়ারি) রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন অধিদপ্তরের মহাপরিচালক সফিউদ্দিন আহমদ।

জানা গেছে, সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও (বকেয়াসহ), টাইম স্কেল বা সিলেকশন গ্রেড, বিএড স্কেল, প্রতিষ্ঠান প্রধান এবং সহকারী প্রধানদের অভিজ্ঞতার জন্য উচ্চতর স্কেল, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধানদের অভিজ্ঞতার স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, এমপিও, বিভিন্ন পর্যায়ের শিক্ষক এবং তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের এমপিও বিষয় নিয়ে আলোচনা করা হবে।

গত ২২ অক্টোবর মাদরাসার শিক্ষক-কর্মচারীদের এমপিওর আবেদন অনুমোদনে ২৭ সদস্য বিশিষ্ট নতুন এমপিও কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। প্রতিমাসে অন্তত একটি সভা করে বেতন-ভাতা প্রাপ্তির আবেদনগুলো পর্যালোচনার মাধ্যমে মাদরাসা শিক্ষক-কর্মচারীদের নতুন মেমিস সফটওয়্যারে এমপিওভুক্ত করতে কমিটিকে নির্দেশনা দেওয়া হয়। তাই, প্রতিমাসেই এমপিওভুক্ত হওয়ার সুযোগ পাচ্ছেন মাদরাসা শিক্ষক-কর্মচারীরা।

আরও পড়ুন : আজ ১৫তম নিবন্ধনে উত্তীর্ণদের মেধা তালিকাভুক্তি

পদাধিকার বলে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে কমিটির সভাপতি করা হয়। কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ, মাদরাসা শিক্ষা বোর্ড, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর, এনটিআরসিএ, ব্যানবেইসের প্রতিনিধিসহ আঞ্চলিক উপপরিচালকরা মাদরাসার এমপিও কমিটিতে রয়েছেন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড