• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা কলেজ ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাবের অনলাইন ফেস্টিভাল

  ডিসি প্রতিনিধি

১৩ জুন ২০২০, ১৬:৫৭
ঢাকা কলেজ
ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের এই সময়েও থেমে নেই ঢাকা কলেজের কার্যক্রম। ক্লাস ও অন্যান্য পাঠ্যক্রম কর্মসূচি পুরোটাই অনলাইনে হচ্ছে। তবে ক্লাস আর পাঠ্যক্রম কর্মসূচির বাইরে অনুষ্ঠিত হয়েছে অনলাইন ফেস্টিভাল। যার আয়োজন করেছে ঢাকা কলেজ ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব ৷

১১ ও ১২ জুন ২০২০, ঢাকা কলেজ ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব ‘ইমব্রোগ্লিও এ্যাপেক ১.০ (জটিল অবস্থার কাল ১.০) নামে দুই দিনব্যাপী একটি অনলাইন প্রতিযোগিতা অনুষ্ঠানের আয়োজন করে। আয়োজনটির মূল উদ্দেশ্য ছিল মহামারি প্রাদুর্ভাবের এমন দুঃসময়ে তাঁরা ঘরবন্দী ধূসর জীবনে কিছুটা রঙ ছড়ানোর চেষ্টা।

ইংরেজি সাহিত্য, ব্যাকরণ ও পপ সংস্কৃতির উপর ভিত্তি করে জ্ঞান অর্জন এবং প্রদর্শনের জন্য ঢাকা কলেজ ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব এমন একটি জাতীয় অনুষ্ঠানের আয়োজন করে যা ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানটির ইতিহাসে প্রথম অনলাইন ভাষা প্রতিযোগিতা অনুষ্ঠান।

ঢাকা কলেজ ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাবের মডারেটর ও ইংরেজি বিভাগের প্রভাষক মো. শাহেদ শাহানের তত্ত্বাবধানে আয়োজনটি সম্পন্ন হয়। আর এতে সার্বিক দিক নির্দেশনা প্রদান করেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ।

১৪টি ভিন্ন ভিন্ন ইভেন্টের সমন্বয়ে ফেস্টিভালটির আয়োজন করা হয়। মিম জমা দেওয়া থেকে শুরু করে অনলাইন ফটোগ্রাফি, প্রদর্শনী, রচনা প্রতিযোগিতাসহ সবকিছু অনুষ্ঠিত হয় অনলাইনে। ইভেন্টটি ১৪ হাজার মানুষের কাছে পৌঁছেছে এবং ২ হাজারের বেশি ব্যক্তি এই অনলাইন অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

আরও পড়ুন : ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাজেট হস্তান্তর

ক্লাবটি দ্রুত গৌরবময় ভবিষ্যতের দিকে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ বলেন, ‘নতুন আঙ্গিকের এমন একটি সফল অনুষ্ঠানের আয়োজন করার মাধ্যমে ঢাকা কলেজ অনলাইন জগতে এক নতুন ধারার সূচনা করেছে।’ এ সময় এমন আয়োজনের জন্য ক্লাবের মডারেটর, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধানসহ ক্লাবের সকল সদস্যকে ধন্যবাদ জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড