• শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁও ইউনিভার্সিটির ২৯তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত

  ক্যাম্পাস ডেস্ক

০৬ জুন ২০২০, ১৯:৩৭
সোনারগাঁও ইউনিভার্সিটি
সোনারগাঁও ইউনিভার্সিটি (ছবি : সংগৃহীত)

রাজধানীর অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় সোনারগাঁও ইউনিভার্সিটির (এসইউ) ২৯তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ জুন) বিকাল ৪টায় গুগোল মিটিং এর মাধ্যমে অনলাইনে এই সভা অনুষ্ঠিত হয়। 

ইউজিসির নিয়ম অনুযায়ী সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ে প্রতি দুই মাসে অন্তত একটি সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হওয়ার বিধান রয়েছে। কোভিড-১৯ মহামারির কারণে যেহেতু অন-ক্যাম্পাস সভা করা ঝুঁকিপূর্ণ তাই প্রথমবারের মতো অনলাইনে সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল বাশার ও উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক অসুস্থ থাকায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আল-আমিন মোল্লা সভায় সভাপতিত্ব করেন। 

এ সময় সভায় ইউজিসি কর্তৃক মনোনীত সিন্ডিকেটের সদস্য অধ্যাপক ড. ইসতিয়াক এম. সৈয়দ, পদার্থ বিজ্ঞান বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য সকল সদস্য উপস্থিত ছিলেন। 

সভায় সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সামার ২০২০ সেমিস্টারের অ্যাকাডেমিক কার্যক্রম ১২ জুন ২০২০ থেকে শুরু ও শতভাগ শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের জন্য ইন্টারনেট খরচ কর্তৃপক্ষ কর্তৃক বহন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। শিক্ষার্থীদের সামর্থ্য ও চাহিদা অনুযায়ী শতকরা ১০-২৫ ভাগ টিউশন ফি ওয়েভার প্রদান করা হবে।

আরও পড়ুন : বুটেক্স এনভায়রনমেন্টাল ক্লাবের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত

এছাড়াও যে সকল শিক্ষার্থী অনলাইনে স্প্রিং ২০২০ সেমিস্টারের ফাইনাল পরীক্ষায় অংশ নিতে পারেনি তাদের জন্য কোনো প্রকার ফি ও জরিমানা ছাড়াই সাপ্লিমেন্টারি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় স্প্রিং ২০২০ সেমিস্টারের ফল উত্থাপন করা হলে তা সর্বসম্মতিক্রমে গ্রহণ করার সুপারিশ করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্য অসুস্থ থাকায় তাঁদের জন্য দোয়া কামনার মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড