• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা : ছুটিতে অনলাইনে ক্লাস নেবে ড্যাফোডিল

  নিজস্ব প্রতিবেদক

১৬ মার্চ ২০২০, ১৬:৩৫
অনলাইন
অনলাইনে ডেমো ক্লাস (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আতঙ্কে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ইতোমধ্যেই বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের এমন সিদ্ধান্তে শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রশাসন।

রবিবার (১৫ মার্চ) থেকে অনলাইনে ডেমো ক্লাস নেওয়া শুরু করেছে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগ। এ দিন ধানমন্ডিস্থ ক্যাম্পাসে এ ক্লাস নিয়েছেন বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. শেখ শফিউল ইসলাম।

তিনি জানান, করোনা ভাইরাস মানুষের সংস্পর্শে আসলে সংক্রমিত হয়। সে জন্য অনেক শিক্ষার্থী ক্লাসে আসতে ভয় পায়। শিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে আমরা অনলাইন ক্লাসের কার্যক্রম শুরুর প্রস্তুতি আগে থেকেই নিয়ে রেখে ছিলাম। শিক্ষা মন্ত্রণালয় থেকে ৩১ মার্চ পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। তাই আমরা এখন থেকে অনলাইনে ক্লাস নিব।

আরও পড়ুন : ২ এপ্রিল পর্যন্ত জাবি বন্ধ

তিনি আরও জানান, শিক্ষার্থীদের পড়ালেখায় যেন কোনো ক্ষতি না হয়, সেজন্য আমাদের এ উদ্যোগ। বিশ্বের বিভিন্ন দেশে এভাবে ক্লাস নেওয়া হয়। এর ফলে শিক্ষার্থীরা বাসায় থেকেও ক্লাস করতে পারবে। ফলে অ্যাকাডেমিক কার্যক্রম সচল থাকবে। তারা পিছিয়ে পড়বে না।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড