• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি নির্দেশনার অপেক্ষা

করোনা আতঙ্ক, এখনই বন্ধ হচ্ছে না জবি

  জবি প্রতিনিধি

১৪ মার্চ ২০২০, ১৩:১৬
জবি
জবির প্রধান ফটক (ছবি : মো. আসিফ)

দেশে করোনা ভাইরাস মহামারি আকার ধারণ না করলেও ইতোমধ্যে সারাদেশে এর আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ভাইরাসের সংক্রমণ রোধে সবধরনের ছাত্র জমায়েত নিষিদ্ধ করছে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়।

দেশের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান বুয়েটের শিক্ষার্থীরা অনির্দিষ্টকালের জন্য ক্লাসে না যাওয়ার ঘোষণা দিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরাও ক্লাসে না যাওয়ার কথা জানিয়েছে। সেই সঙ্গে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কোনো প্রকার জমায়েত না করার ব্যাপারে প্রশাসনিকভাবে আহ্বান জানানো হয়েছে।

করোনা আতঙ্কের মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হবে কি না এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। অনেক শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ করছেন।

শনিবার (১৪ মার্চ) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সঙ্গে কথা হয় দৈনিক অধিকারের।

বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হবে কি না জানতে চাইলে উপাচার্য বলেন, ‘এখনই বিশ্ববিদ্যালয় বন্ধ করা হবে কি না আমি জানি না। বন্ধ করলে তো অনেক কিছুই করতে হবে। গার্মেন্টসগুলোতে আরও বেশি জমায়েত।’

আরও পড়ুন : ঘুমন্ত অবস্থায় শেকৃবির ছাত্রলীগ নেতাকে মারধর

তিনি বলেন, ‘গতকাল (শুক্রবার) অনেক বড় জমায়েত হয়েছে। এ বিষয়ে সরকারের মনিটরিং সেল আছে, সেখান থেকে বন্ধের কোনো নির্দেশনা আসলে আমরা তা মেনে নিব। সরকারি নির্দেশনা আসলে জবিও বন্ধ ঘোষণা করা হবে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড