• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে উপাচার্য বিরোধীদের নতুন কর্মসূচি

  জাবি প্রতিনিধি

০৫ মার্চ ২০২০, ১৯:২১
জাবি
জাবি ক্যাম্পাস ( ছবি : সংগৃহীত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্য বিরোধী আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’।

বৃহস্পতিবার (৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনে সংবাদ সম্মেলনে দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগরের মুখপাত্র অধ্যাপক রাইয়ান রাইন এই কর্মসূচির ঘোষণা করেন।

এ সময় উপাচার্যের দুর্নীতির তদন্তে রাষ্ট্রীয় নির্লিপ্ততায় উপাচার্য আবারও উন্নয়নের মহাপরিকল্পনা লঙ্ঘন করেছে বলে অভিযোগ তোলেন তিনি। এছাড়া দুর্নীতির বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতিকে প্রশ্নবিদ্ধ করছে বলেও দাবি করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র অধিকার পরিষদের সভাপতি আরমানুল ইসলাম খান বলেন, ‘জাবিতে কোনো বিচার না হওয়ায় উপাচার্য এখানে দুর্নীতির মেলা বসিয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ১৮ শিক্ষক এবং বিভিন্ন অফিসে প্রায় ২০ কর্মকর্তা-কর্মচারী নিয়োগে প্রায় দেড় কোটি টাকার আর্থিক লেনদেনের গুঞ্জন উঠেছে। এছাড়া ৬টি নতুন হলের টেন্ডার প্রক্রিয়াই প্রায় ২২ কোটি ৫০ লাখ টাকা সংগ্রহ ও ছাত্রলীগ নেতাদের হলে টাকা পৌঁছে দেওয়ার আলামত আছে। পরিবহন অফিসের দায়িত্বশীল শিক্ষকের বিরুদ্ধেও বিশাল অংকের আর্থিক দুর্নীতিতে সম্পৃক্ততা রয়েছে।’

রাইয়ান রাইন বলেন, ‘৬ মার্চ প্রতিবাদী সমাবেশ, ৮ ও ৯ মার্চ গণসংযোগ ও প্রচারণা এবং ১০ মার্চ ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে প্রতিবাদী পতাকা মিছিল করা হবে।’

আরও পড়ুন : রাবি স্কুলের সেই শিক্ষক সাময়িক বরখাস্ত

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন সংসদের সভাপতি মিখা পীরেগু, সাধারণ সম্পাদক রাকিবুল রনি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের (মার্ক্সবাদী) সভাপতি মাহাথীর মোহাম্মাদ, সাধারণ সম্পাদক সুদীপ্ত দে, সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি মুশফিকুস সালেহীন প্রমুখ।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড