• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ

মশা নিধনে ১০ দিনের আল্টিমেটাম

  জাবি প্রতিনিধি

০৪ মার্চ ২০২০, ১৬:৫৭
জাবি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় মূল ফটক ( ছবি : সংগৃহীত)

বিশ্ববিদ্যালয় থেকে মশা, মাছি ও ছারপোকা নিধনসহ স্বাস্থ্যসেবার মান বৃদ্ধির জন্য প্রশাসনকে ১০ দিনের আল্টিমেটাম দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্র ইউনিয়ন।

মঙ্গলবার (৩ মার্চ) রাতে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের দপ্তর সম্পাদক আতাউল হক চৌধুরী পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৯ সালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের ছাত্রী উ খেং নু রাখাইন মারা যান। এ বছর আবারও মশার উপদ্রব বেড়ে গেছে। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের বটতলার দোকানে খাবারে মাছি ও আবাসিক হলগুলোতে ছারপোকার কারণে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের নানা রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেড়ে গেছে। বারবার বলা ও আন্দোলন সত্ত্বেও বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের সেবার মান বাড়ানো হয়নি।

বিজ্ঞপ্তিতে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি মিখা পীরেগু ও সাধারণ সম্পাদক রাকিবুল হক রনি বলেন, গত বছর সারাদেশের মতো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েও ডেঙ্গুবাহিত রোগের প্রকোপ ও মৃত্যুর ঘটনা ঘটেছে। এতে প্রমাণ হয় যে, বিশ্ববিদ্যালয় ও রাষ্ট্রের স্বাস্থ্যসেবায় নাজুক অবস্থা বিরাজ করছে। আগামী ১০ দিনের মধ্যে বিশ্ববিদ্যালয়ে মশা, মাছি ও ছারপোকা নিধনে সকল অংশীজনদের নিয়ে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। তা না হলে প্রশাসনকে এর চড়া দাম দিতে হবে।

আরও পড়ুন : মার্চেই প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ সম্পন্নের সম্ভাবনা

শিক্ষার্থীদের মশা, মাছি ও ছারপোকাবাহিত রোগব্যাধি সম্পর্কে সচেতন হতে ও সবার বাসস্থান পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড