• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্চেই প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ সম্পন্নের সম্ভাবনা

  নিজস্ব প্রতিবেদক

০৪ মার্চ ২০২০, ১৫:৪৮
সাত
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় (ছবি : সংগৃহীত)

দেশে ২৬ জেলায় প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ কার্যক্রম স্থগিতাদেশ আগামী ২০ মার্চের মধ্যে বাতিল হতে পারে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বুধবার (৪ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন বিষয়টি জানিয়েছেন।

তিনি আশা প্রকাশ করে বলেছেন, মার্চেই প্রাথমিকের নিয়োগ কার্যক্রম শেষ হতে পারে। আদালতে চলমান মামলা নিষ্পত্তি হওয়ায় দেশের ৩২ জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। ইতোমধ্যে ২০ জেলায় নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকরা যোগদান করছেন এবং তাদের পদায়ন দেওয়া হয়েছে। এখনো দেশের ২৬ জেলার নিয়োগ কার্যক্রম স্থগিত রয়েছে।

তিনি আরও জানান, আগামী ২০ মার্চের মধ্যেই সকল জেলার স্থগিতাদেশ বাতিল হতে পারে। তাই আমরা আশা করছি, মার্চেই চূড়ান্তভাবে যোগদান ও পদায়ন কার্যক্রম শেষ করা সম্ভব হবে।

উল্লেখ্য, বিগত ৬ বছর যাবত এই নিয়োগ কার্যক্রম বন্ধ ছিল। ২০১৮ সালের ৩০ জুলাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়। পরে সারাদেশ থেকে মোট ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করে। পরে ২০১৯ সালে প্রথম ধাপে ২৪ মে, দ্বিতীয় ধাপে ৩১ মে, তৃতীয় ধাপে ২১ জুন এবং চতুর্থ ধাপে ২৮ জুন লিখিত পরীক্ষা হয়।

আরও পড়ুন : মামলা নিষ্পত্তি, ৩২ জেলায় নিয়োগ পাচ্ছেন শিক্ষকরা

এছাড়া একই বছরের সেপ্টেম্বরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষায় ৫৫ হাজার ২৯৫ জন পাস করেন। পরে ৬ অক্টোবর থেকে নিয়োগ পরীক্ষার মৌখিক পরীক্ষা শুরু হয়। মাসব্যাপী সারাদেশে মৌখিক পরীক্ষা আয়োজন করা হয়। সবশেষে গেল বছরের ২৪ ডিসেম্বর এ পরীক্ষায় ৬১ জেলায় ১৮ হাজার ১৪৭ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করে ফল প্রকাশ করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড