• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবির মেডিকেল সেন্টার

নেই কাজ তো খই ভাজ!

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

০৪ মার্চ ২০২০, ১৩:০৯
বশেমুরবিপ্রবি
আড্ডা গল্পে সময় কাটাচ্ছেন মেডিকেল সেন্টারের কর্মচারীরা (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) একমাত্র মেডিকেল সেন্টারে তিনমাস ধরে ডাক্তার না থাকার অভিযোগ পাওয়া গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, ডাক্তার না থাকায় চিকিৎসা সেবা নিতে গিয়ে তীব্র ভোগান্তি পোহাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। প্রাথমিক চিকিৎসার জন্যও তাদের ছুটতে হচ্ছে বিশ্ববিদ্যালয় থেকে ৩ কিলোমিটার দূরে গোপালগঞ্জ সদর হাসপাতালে।

এ ব্যাপারে ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী কারিমুল হক দৈনিক অধিকারকে জানান, সম্প্রতি আন্দোলনরত অবস্থায় আমাদের পাঁচ সহপাঠী অসুস্থ হয়ে পড়ে। তাদের মধ্যে তিনজনের প্রচণ্ড শ্বাসকষ্ট হচ্ছিল। আমরা তাৎক্ষণিকভাবে তাদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে যাই কিন্তু সেখানে প্রাথমিক চিকিৎসাটুকুও পাইনি।

তিনি আরও অভিযোগ করে বলেন, ‘সে সময় মেডিকেল সেন্টারটিতে কর্মরত কয়েকজন কর্মচারী উপস্থিত থাকলেও তারা লুডু খেলায় ব্যস্ত ছিলেন এবং ন্যূনতম সহযোগিতা করতেও রাজি হননি।’

এ দিকে চিকিৎসা সেবা বন্ধ থাকায় মেডিকেল সেন্টারটি কর্মচারীদের গল্প আর আড্ডার জায়গায় পরিণত হয়েছে। সম্প্রতি সেন্টারটিতে গিয়ে দেখা যায় মেডিকেল সেন্টারটির চারজন কর্মচারীর সকলেই গল্প, আড্ডা আর লুডু খেলায় ব্যস্ত রয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক মেডিকেল সেন্টারের এক কর্মচারী জানান, ডাক্তার না থাকায় আমাদের কোনো কাজ থাকে না। কিন্তু বিশ্ববিদ্যালয়ের নিয়মের কারণে আমাদের প্রতিদিন উপস্থিত হতে হয়।

আরও পড়ুন : যানজট নিরসনে কাজ করবে ডাকসু

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের চলতি উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমরা ডাক্তারের প্রয়োজনীয়তা এবং শিক্ষার্থীদের সমস্যা দুটোই উপলব্ধি করতে পারছি। কিন্তু চলতি উপাচার্য হিসেবে আমার পক্ষে নতুন ডাক্তার নিয়োগ দেওয়া সম্ভব নয়। তবে আমি বিষয়টি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে জানিয়েছি।’

প্রসঙ্গত, বশেমুরবিপ্রবির মেডিকেল সেন্টারটিতে দুজন ডাক্তার কর্মরত ছিলেন। কিন্তু অন্যত্র চাকরি হওয়ায় তারা দুজনেই ২০১৯ এর নভেম্বরে চাকরি থেকে ইস্তফা দেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড