• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবিতে চলছে নাটক ‘মাধব মালঞ্চী কইন্যা’

  জাককানইবি প্রতিনিধি

০৩ মার্চ ২০২০, ২১:৩৯
জাককানইবি
মাধব মালঞ্চী কইন্যা নাটকের কলাকুশলীরা (ছবি : সংগৃহীত)

মৈমনসিংহ গীতিকা অবলম্বনে থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের পরিবেশনায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) চলছে নাটক ‘মাধব মালঞ্চী কইন্যা’।

মঙ্গলবার ও বুধবার (৩, ৪ মার্চ) দুই দিনব্যাপী বিকাল ৩টা ৩০ মিনিট ও সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে বিভাগের থিয়েটার স্টুডিওতে নাটকটি পরিবেশিত হবে।

বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের পালা পরিবেশনের ওপর নাটকটি পরিবেশিত হবে। স্নাতক ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা পরিবেশনায় অংশগ্রহণ করেন।

নাটকটির নির্দেশনা দিয়েছেন থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক আল জাবির। নির্দেশক বলেন, ‘সাইদুর রহমান বয়াতি এই মাধব মালঞ্চ কন্যা পালাগান সংগ্রহ করেন এবং বাংলাদেশে মঞ্চায়নের ক্ষেত্রে এই প্রথম নাটকটি মঞ্চায়িত হল।’

এর আগে রবিবার (২ মার্চ) বিকেলে টেকনিক্যাল শো এবং সন্ধ্যায় প্রেস শো মঞ্চায়িত হয়। প্রেস শো তে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

আরও পড়ুন : গবিতে প্রথমবারের মতো আলোকচিত্র প্রদর্শনী

পরিবেশনা শেষে উপাচার্য বলেন, ‘অত্যন্ত চমৎকারভাবে ময়মনসিংহ গীতিকা অবলম্বনে মাধব মালঞ্চী কইন্যা পরিবেশিত হয়েছে। মনোমুগ্ধকর পরিবেশনা আমাকে আমার অতীত জীবনের স্মৃতিচারণ করিয়ে দিয়েছে এবং কিছুক্ষণের জন্য আমি ভাবতে শুরু করেছিলাম যে আমি মাধব (কেন্দ্রীয় চরিত্র)।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড