• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাকরি না পাওয়া পর্যন্ত বিয়ে করবে না : জাফর ইকবাল  

  জাককানইবি প্রতিনিধি

০৩ ফেব্রুয়ারি ২০২০, ২২:০৭
ড. মুহম্মদ জাফর ইকবাল
বক্তব্য রাখছেন ড. মুহম্মদ জাফর ইকবাল (ছবি : দৈনিক অধিকার)

পাস করে চাকরি না পাওয়া পর্যন্ত বিয়ে না করার জন্য ছাত্রীদের উপদেশ দিয়েছেন ড. মুহম্মদ জাফর ইকবাল।

সোমবার (৩ ফেব্রুয়ারি) সকালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) নবীন বরণ অনুষ্ঠানে ছাত্রীদের উদ্দেশে এ কথা বলেন তিনি।

ড. মুহম্মদ জাফর ইকবাল নবীন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমরা কী জানো তোমাদের জীবনের সব থেকে ভালো সময়টা আজ থেকে শুরু হলো। আজ থেকে তোমরা স্বাধীন। তোমরা নিজেদের মতো পড়তে পারবে, এই সুন্দর ক্যাম্পাসে ঘুরতে পারবে, নাটক করতে পারবে।

এ সময় ছাত্রীদের উদ্দেশে তিনি বলেন, ‘খবরদার, পাস করে চাকরি না পাওয়া পর্যন্ত কেউ বিয়ে করবে না।’

ছাত্রজীবনের স্মৃতি স্মরণ করে তিনি আরও বলেন, ‘আমার জীবনের সব থেকে সুন্দর সময়টা ছিল যখন আমি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতাম। কী চমৎকার একটা বিশ্ববিদ্যালয়। এটা সেই জায়গা যেখানে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম হেঁটে গিয়েছেন। আমি মঞ্চ থেকে দেখে ভাবছিলাম কাজী নজরুল ইসলাম নিজেই হয়তো এই পথে দিয়ে হেঁটে গেছেন। আমি এখন সেই পথ দিয়ে হাঁটছি। ভাবতে পারো এটা কত বড় সৌভাগ্য।’

নবীন বরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবাল, বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. জালাল উদ্দিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবির, ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সুব্রত কুমার দে, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাহাবউদ্দিন, ছাত্র উপদেষ্টা ড. শেখ সুজন আলী, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. নজরুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মো. রাকিবুল হাসান রাকিব প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপাচার্য ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ড. রাশেদ শুখনের হাতে বিশ্ববিদ্যালয়ের নতুন একটি বাসের চাবি হস্তান্তর করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের বিভাগীয় প্রধান তানিয়া তন্বী ও থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষক মো. মাজহারুল হোসেন তোকদার।

আরও পড়ুন : মাভাবিপ্রবিতে নবীন বরণ অনুষ্ঠিত

অনুষ্ঠানের শেষ পর্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে গান, নাচসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং রাতে ব্যান্ডদল এশেজের পরিবেশনায় মুখরিত হয়ে ওঠে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড