• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজনীতিমুক্ত কুবির বাস গেল ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে

  কুবি প্রতিনিধি

০৫ জানুয়ারি ২০২০, ০৯:০৯
ছাত্রলীগ
কুবির বাসে ছাত্রলীগের নেতা-কর্মীরা (ছবি : দৈনিক অধিকার)

রাজনীতিমুক্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাস ব্যবহার করার অভিযোগ উঠেছে রাজনৈতিক সংগঠন ছাত্রলীগের বিরুদ্ধে।

শনিবার (৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের নিজস্ব দুটি বাস নিয়ে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় যান নেতা-কর্মীরা।

‘রাজনীতিমুক্ত’ ক্যাম্পাসে রাজনৈতিক সংগঠনের দলীয় কাজে বাস ব্যবহার নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন মহলে বিতর্কের সৃষ্টি হয়েছে। তবে পরিবহণ কমিটির উপদেষ্টা মো. এমদাদুল হক বলেন, বাস ছাত্রলীগকে দেওয়া হয়েছে কিনা এ ব্যাপারে আমি কিছুই জানি না।

আরও পড়ুন- বাড়িওয়ালাদের কাছে জিম্মি বশেমুরবিপ্রবির শিক্ষার্থীরা

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনীতে যোগ দেওয়ার উদ্দেশ্যে সকালে ঢাকায় যান শাখা ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয়ের চার হলের নেতা-কর্মীরা। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও কর্মকর্তাদের বহনকারী দুটি হিনো বাস নিয়ে যান তারা।

শাখা ছাত্রলীগ সভাপতি লিখিত আবেদন করে বাস নেওয়ার দাবি করলেও পরিবহণ কমিটির কাছে কোনো আবেদন করা হয়নি বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের প্রশাসনিক কর্মকর্তা। পরিবহন পুলের প্রশাসনিক কর্মকর্তা জাহিদুল আলম বলেন, ‘উপাচার্য ও রেজিস্ট্রার স্যারের আদেশেই আমি ছাত্রলীগকে বাস দিয়েছি। তবে কোনো লিখিত পাইনি।’

রাজনৈতিক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বাস নেওয়ার বিষয়ে প্রশ্ন করলে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, ‘আজকে ছাত্রলীগের পুনর্মিলন ও প্রতিষ্ঠাবার্ষিকী ছিল। প্রধানমন্ত্রীর প্রোগ্রাম। আমরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র, বাসের ফি দেই, টাকা দেই। বাসের যে তেল খরচ সেটা প্রত্যেক শিক্ষার্থী আমরাও ১০০০ টাকা করে দেই। এটা আমাদের বৈধ অধিকার। আমরা প্রশাসনের কাছে আবেদন করেছি। প্রশাসন আমাদের বাস দিয়েছে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহেরের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

ওডি/এসজেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড