• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবিতে ‘কার্টুন ফ্যাক্টরী’র প্রদর্শনী ও সেমিনার সম্পন্ন

  শাবি প্রতিনিধি

০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:০১
প্রদর্শনী
প্রদর্শনী শেষে সংগঠনের সদস্য ও অন্যান্যরা (ছবি : দৈনিক অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম সংগঠন ‘কার্টুন ফ্যাক্টরী’র তিন দিনব্যাপী কার্টুন প্রদর্শনী ও সেমিনার সম্পন্ন হয়েছে।

রবিবার (৩ জানুয়ারি) থেকে বিশ্ববিদ্যালয়ের অর্জুন তলায় এই কার্টুন প্রদর্শনী শুরু হয়ে মঙ্গলবার (৫ জানুয়ারি) কেন্দ্রীয় মিলনায়তনে শর্ট ফিল্ম প্রদর্শনী ও সেমিনারের মধ্য দিয়ে শেষ হয়। আয়োজনে কার্টুন চিত্রের মাধ্যমে সমাজের অসংগতি, সমস্যাসহ বিভিন্ন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে এই প্রদর্শনীর আয়োজন করা হয় বলে জানান সংগঠনটির সাধারণ সম্পাদক সানজিদা ইসলাম।

তিনি জানান, ৩-৫ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের অর্জুন তলায় এই প্রদর্শনীর ও রেজিস্ট্রেশনের আয়োজন করা হয়। এছাড়া ৫ জানুয়ারি শেষ দিন বিকেল ৫টায় কেন্দ্রীয় মিলনায়তনে শর্ট ফিল্ম প্রদর্শনী ও সেমিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি এমিল রঞ্জন দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সানজিদা ইসলামের সঞ্চালনায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা রাখেন- এক্সপ্রেশন্স লিমিটেড’র সিইও সৈয়দ আপন আহসান, ডিরেক্টর বাশার জর্জিস ও তানভির আহসান প্রমুখ।

সেমিনারে বক্তারা শর্ট ফিল্ম তৈরি, এক্সপ্রেশন্স লিমিটেড নিয়ে বিস্তারিত আলোচনা করেন। আলোচনা শেষে একপর্যায়ে প্রজন্ম ওয়েভ প্রডাকশনের তৈরি শর্ট ফিল্ম ' 'ফেরা' প্রদর্শিত হয়। এছাড়া দুইজন ডিরেক্টর প্রজন্ম ওয়েভের ব্যানারে তাদের পরিচালিত 'ঘরের ভেতর ঘর' এবং 'চোরাবালি' প্রদর্শনী ও এ সম্পর্কে আলোচনা করেন। পরে এ সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

পরে আমন্ত্রিত অতিথিবৃন্দ গত কমিটির সভাপতি রায়হানুল হক নিলয়কে সম্মাননা সার্টিফিকেট প্রদান করেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড