• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিপিএম পদক পেলেন শাবিপ্রবি’র সাবেক শিক্ষার্থী

  শাবি প্রতিনিধি

০৫ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০০
পিপিএম পদক
প্রধানমন্ত্রীর কাছ থেকে পিপিএম পদক গ্রহণ করছেন এসপি জ্যোতির্ময় (ছবি : সংগৃহীত)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক শিক্ষার্থী ও পুলিশের অতিরিক্ত এসপি জ্যোতির্ময় সরকার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) খেতাবে ভূষিত হয়েছেন।

সোমবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ঢাকাস্থ রাজারবাগ পুলিশ লাইনস অ্যাকাডেমিতে পুলিশ সপ্তাহ- ২০১৯ উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পদক প্রদান করেন বলে জানান জ্যোতির্ময় সরকার।

তিনি বলেন, ২০১৮ সালে পুলিশ সেবায় সাহসিকতা, কর্তব্য নিষ্ঠা, শৃঙ্খলা পূর্ণ আচরণ ও গুরুত্বপূর্ণ মামলার রহস্য উন্মোচনে অবদানের স্বীকৃতি স্বরূপ এই পদক প্রদান করা হয়। এদিকে ২০১৮ সালে পুলিশ সেবায় অবদানের স্বীকৃতি স্বরূপ ১৪৩ জন পুলিশ কর্মকর্তাকে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) খেতাবে ভূষিত করা হয়েছে।

তিনি আরও বলেন, জনপ্রিয় লেখক ও সাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার ঘটনা তদন্ত ও বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মাহিদ আল সালামের হত্যাকাণ্ড ঘটনা তদন্তে অবদান এই পদক পেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

উল্লেখ্য, জ্যোতির্ময় সরকার সুনামগঞ্জ জেলার মধ্যনগরে জন্মগ্রহণ করেন। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সাবেক শিক্ষার্থী। বিসিএস (পুলিশ) ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়ে বর্তমানে তিনি সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত এসপি হিসেবে কর্মরত রয়েছেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড