• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীতে সাংবাদিকের ওপর হামলায় চবিসাসের নিন্দা

  চবি প্রতিনিধি

২৯ জানুয়ারি ২০১৯, ২২:৪৬
চবিসাস
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ছবি : সম্পাদিত)

রাজধানীতে সাংবাদিক সোহেল রানার ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)। তিনি বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভির নিজস্ব প্রতিবেদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি'র সাবেক সদস্য।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় অনুষ্ঠিত চবিসাসের কার্যনির্বাহী পরিষদের এক জরুরী সভায় এ নিন্দা জানানো হয়।

সভায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) সভাপতি বাইজিদ ইমন ও বলেন, 'মুগদা জেনারেল হাসপাতালের চিকিৎসা সেবা নিয়ে সংবাদ সংগ্রহের সময় মঙ্গলবার সকালে সাংবাদিকের ওপর ন্যক্কারজনক হামলা চালায় হাসপাতালটির ওয়ার্ড বয় মো. রাসেল। গণমাধ্যমে প্রকাশিত ভিডিওতেও নির্যাতনের বিষয়টি স্পষ্ট হয়েছে। সকালে হামলা চালালেও সন্ধ্যা পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কোন ধরনের দৃশ্যমান পদক্ষেপ নিতে দেখা যায়নি। এটি অত্যন্ত দুঃখজনক।'

হামলাকারীদের গ্রেফতার পূর্বক শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার জোর দাবি জানিয়ে চবিসাস নেতৃবৃন্দ বলেন, 'সরকার চিকিৎসা সেবার প্রতি গুরুত্ব দিলেও হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ রয়েছে। সংবাদ সংগ্রহের সময় চিকিৎসা সেবা প্রত্যাশী সাধারণ মানুষের মতামত জানতে চাইলে হাসপাতাল কর্তৃপক্ষের লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা কর্তব্যরত দুই সাংবাদিকের ওপর হামলা চালায়। ওই হাসপাতালটির পরিচালক আমিন আহমেদের আচরণের হামলার ইন্ধনের বিষয়টি স্পষ্ট।'

সভায় হামলাকারী ও হামলার ইন্ধন দাতাদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় সংগঠনটি। পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়।

সভায় সংগঠনটির সভাপতি-সাধারণ সম্পাদক ছাড়াও উপস্থিত ছিলেন- সহসভাপতি মুমিন মাসুদ, যুগ্ম-সাধারণ সম্পাদক ইমরান হোসাইন, অর্থ, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক জয় দাশ, প্রচার প্রকাশনা ও দপ্তর সম্পাদক জোবায়ের চৌধুরী এবং কার্যনির্বাহী সদস্য আবদুল্লাহ রাকীব।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড