• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নানা আয়োজনে জাককানইবিতে মহান বিজয় দিবস উদযাপিত

  জাককানইবি প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৮, ১৮:২৩
শোভাযাত্রা
উপাচার্যের নেতৃত্বে বিজয় শোভাযাত্রা (ছবি : সংগৃহীত)

জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশনা, পুষ্পস্তবক অর্পণ, বিজয় শোভাযাত্রা, আলোচনা সভা সহ নানা আয়োজনে উৎসবমুখর পরিবেশে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) মহান বিজয় দিবস- ২০১৮ উদযাপিত হয়েছে।

রবিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে সকাল ১০ টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে দিনব্যাপী নানা আয়োজনের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ও বিজয় স্তম্ভ ‘চির উন্নত মম শির’ এ পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন, বীর প্রতীক প্রফেসর ড. এম শামসুল আলম।

এছাড়াও শিক্ষক সমিতি, কর্মকর্তা পরিষদ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), শিক্ষার্থী ও বিভিন্ন সামাজিক-রাজনৈতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন। উপাচার্যের নেতৃত্বে বিজয় স্তম্ভের সামনে থেকে বিজয় শোভাযাত্রা বের হয়, বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক সমূহ প্রদক্ষিণ করে তা মুক্ত মঞ্চে এসে শেষ হয়। এরপর ‘গাহি সাম্যের গান’ মুক্ত মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের অধ্যাপক বীর প্রতীক ড. এম শামসুল আলম।

আলোচনা সভা (ছবি : সংগৃহীত)

মহান বিজয় দিবস উদযাপন কমিটি- ২০১৮ এর সভাপতি প্রফেসর ড. মো. সাহাবউদ্দিন এর স্বাগত বক্তব্যে সভায় আলোচক হিসেবে বক্তব্য রাখেন- রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর ও কর্মকর্তা পরিষদের সভাপতি মো. মোকারেরম হোসেন মাসুম।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ট্রেজারার প্রফেসর ড. মো. জালাল উদ্দিন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. সুব্রত কুমার দে, শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার সরকার, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. নজরুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মো. রাকিবুল হাসান রাকিব।

আলোচনা সভা শেষে দোলন-চাঁপা (ছাত্রী হল) ও অগ্নি-বীণা (ছাত্র হল) হল আয়োজিত অভ্যন্তরীণ বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৮ এর বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত বিভাগের পরিবেশনায় বিকেল ৪টা ৩০মিনিট থেকে সঙ্গীত ও সন্ধ্যা ৫টা ৩০ মিনিট থেকে নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের পরিবেশনায় নাটক অনুষ্ঠিত হয়। বিভাগের প্রভাষক মো. মাজহারুল হোসেন তোকদারের নির্দেশনায় এনভায়রনমেন্টাল থিয়েটার ‘কোর্ট মার্শাল’ অনুষ্ঠিত হয়। এতে প্রায় দুই শতাধিক কলাকুশলী অংশগ্রহণ করেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড