• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাস সংকটে ক্ষিপ্ত হয়ে চুয়েট শিক্ষার্থীদের বাস আটক

  চুয়েট প্রতিনিধি

০৫ নভেম্বর ২০২৩, ১৬:১২
চুয়েট

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে তীব্র বাস সংকটে ভোগান্তির কবলে পড়েছে বিশ্ববিদ্যালয়টির হাজারো শিক্ষার্থী।

আজ রবিবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এর চট্টগ্রামে হরতাল এবং অবরোধের কারণে শিক্ষার্থীদের জন্য মাত্র ৩টি বাস প্রদান করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে শিক্ষার্থীরা চট্টগ্রামের পুরাতন রেলওয়ে স্টেশনে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের বাসগুলো আটকে রাখে। পরে বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীদের জন্য আরো ৩টি বাস পাঠানো হলে সকাল ১০ টায় বাসগুলো শহর থেকে ছেড়ে আসে।

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানান, চলমান রাজনৈতিক সহিংসতায় প্রশাসনকে বারবার অনলাইন ক্লাস নেয়ার জন্য বলা হলেও প্রশাসন এ ব্যাপারে কোন সিদ্ধান্ত নেন নি। ক্লাস চালু রাখা হলেও দেয়া হচ্ছে না পর্যাপ্ত পরিবহন ব্যবস্থা।

তৃতীয় বর্ষের শিক্ষার্থী তানভীর আহমেদ বলেন, আজকে হরতালের মধ্যেই আমরা সকাল ৭ টায় ঝুঁকি নিয়ে ক্লাসের জন্য বের হলাম। প্রতিদিন ৬ টা বাস দেয়ার পরেও যেখানে বাসে দাঁড়ানোর জায়গাটুকুও পাওয়া যায় না সেখানে আজ বিশ্ববিদ্যালয় থেকে মাত্র ৩টি বাস দেয়া হলো। আবার এরকম পরিস্থিতিতে শিক্ষকদের বারবার অনলাইন ক্লাসের জন্য বলা হলেও উনারা মানতে নারাজ। খুব দ্রুতই প্রশাসনের এ সমস্যা সমাধান করা উচিত।

তৃতীয় বর্ষের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সৃজিতা ধর বলেন, রবিবার সবসময় উপচে পড়া ভিড় থাকে। আজকে মাত্র ৩ টা বাস স্টেশনে এসেছে। স্টেশনেই বাসে দাঁড়ানোর জায়গাটুকু পর্যন্ত ছিল না। কীভাবে ৩ টা বাস দিয়ে ৫টি ব্যাচের ছাত্রছাত্রী শহর থেকে আসা যাওয়া করবে আমাদের বোধগম্য হয় না ।এমতাবস্থায় চুয়েট প্রশাসন ও যানবাহন শাখার প্রতি আমাদের একটাই চাওয়া আমাদের শ্রেণি কার্যক্রম সচল রাখতে যাতে পর্যাপ্ত পরিবহন ব্যবস্থা নিশ্চিত করা হয়।

এ ব্যাপারে ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো.রেজাউল করিম বলেন, হরতালের কারণে শিক্ষার্থীদের উপস্তিতি কম হবে ভেবে প্রশাসন ৩টি বাস দিয়েছিল।পরবর্তীতে শিক্ষার্থীদের কথা ভেবে আমরা আরো ৩টি বাস পাঠিয়েছি। পরবর্তীতে পর্যাপ্ত বাস প্রদানের ব্যবস্থা করা হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. শেখ মো. হুমায়ুন কবির বলেন, শিক্ষার্থীদের যাতে শিক্ষা কার্যক্রম ব্যহত না হয় এজন্য আমরা পর্যাপ্ত আবাসন ব্যবস্থা করেছি। কোন অবস্থাতেই শিক্ষা কার্যক্রম বন্ধ রাখা যাবে না। শিক্ষার্থীদের এরকম পরিস্থিতিতে হলে থেকে শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে হবে। তবে আজ ৩টি বাস দেয়ার বিষয়ে আমার জানা নেই। এ ব্যাপারে খোঁজ নিব।

এ ব্যাপারে জানতে বিশ্ববিদ্যালয়ের যানবাহন শাখার (অপারেশন ও ব্যবস্থাপনা) প্রধান অধ্যাপক ড. মো. মিজানুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড