• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদ্যুৎ বিলসহ ভাড়া দাবি মেস মালিকদের, দুর্ভোগে শিক্ষার্থীরা

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১১ জুন ২০২০, ০৮:২৫
বশেমুরবিপ্রবি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

চলমান করোনাকালে নিজেদের মেস ভাড়া পরিশোধ নিয়ে বিপাকে পড়েছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) প্রায় ১০ হাজার অনাবাসিক শিক্ষার্থী। গত মার্চ মাস থেকে অধিকাংশ শিক্ষার্থীর টিউশন বন্ধ হয়ে যাওয়ায় এই দুর্ভোগ। শিক্ষার্থীদের অভিযোগ, মেস মালিকরা ভাড়ার জন্য তাদের নানা ভাবে চাপ দিচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক নবীনবাগে মেসে থাকা আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের এক শিক্ষার্থী বলেন, আমাদের মেসের মালিক প্রতিনিয়ত ফোন দিয়ে বিদ্যুৎ বিলসহ ভাড়া চাচ্ছেন। বলছেন, হয় ভাড়া দাও, নইলে এখনই মালামাল নিয়ে যাও। ভাড়ার একটাও ছাড় দিতে রাজি নন তিনি।

প্রায় একই অভিযোগ গোপালগঞ্জ শহরসহ বিভিন্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে ভাড়ায় থাকা অন্য শিক্ষার্থীদেরও।

এ দিকে মেস ভাড়ার সমস্যা সমাধানের জন্য গত ৭ মে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটি গঠনের এক মাস পার হলেও তেমন অগ্রগতি না দেখে হতাশা প্রকাশ করেছেন ভোগান্তিতে পড়া শিক্ষার্থীরা।

আরও পড়ুন : ঢাকা কলেজ শিক্ষার্থীর করোনা পজিটিভ

গঠিত কমিটির সদস্য ও বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর ড. মো. রাজিউর রহমান বলেন, আমরা প্রতিনিয়ত বাড়ির মালিকদের সঙ্গে আলোচনা করে যাচ্ছি। বিষয়টি মানবিক, তাই কাউকে চাপ প্রয়োগও করা যায় না। বিশ্ববিদ্যালয়ের আশেপাশের কয়েকটি এলাকার মেস ভাড়া ইতিমধ্যে ৪০ শতাংশ মওকুফের ব্যবস্থা করা হয়েছে। করোনার প্রকোপ বাড়াতে আমরা সকলের সঙ্গে দ্রুত আলোচনাও করতে পারছি না। তবে আশা করি শীঘ্রই বিষয়টির সমাধান আসবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড