• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবির টং দোকান মালিকদের প্রশিক্ষণ কর্মশালা

  শাবিপ্রবি প্রতিনিধি

২৪ ফেব্রুয়ারি ২০২০, ২১:১০
টং দোকান মালিকদের প্রশিক্ষণ
স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিতকরণে শাবিপ্রবির টং দোকান মালিকদের প্রশিক্ষণ কর্মশালা (ছবি : দৈনিক অধিকার)

নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিতকরণের লক্ষ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) টং দোকান মালিকদের নিয়ে দুইদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের গবেষণা কেন্দ্রের সম্মেলন কক্ষে এ কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এ সময় উপাচার্য বলেন, ‘আমাদেরকে শুধুমাত্র খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলেই চলবে না, বরং খাবারের পরিবেশ ও খাদ্যের নিরাপত্তার দিকেও জোর দিতে হবে। আমরা দেখেছি, ক্যাম্পাসের টংগুলোতে অস্বাস্থ্যকর পরিবেশে খুবই নিম্নমানের খাবার খাওয়ানো হয়। এর প্রেক্ষিতে আমরা টংগুলোকে আধুনিকায়ন করার চেষ্টা করছি। যাতে করে শিক্ষার্থীরা স্বাস্থ্যসম্মত পরিবেশে স্বল্পমূল্যে খাবার খেতে পারে। সেজন্যই এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।’ তিনি আরও বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সকলেই সুস্থ থাকতে নিরাপদ খাদ্যের বিকল্প নেই। আশা করি খুব শীঘ্রই আমরা বিশ্ববিদ্যালয়ের সবার জন্য মানসম্মত পরিবেশে স্বল্পমূল্যে খাবারের ব্যবস্থা করতে পারবো।’

কর্মশালায় ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি (এফইটি) বিভাগের অধ্যাপক ড. জি এম রবিউল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- এফইটি বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. ইফতেখার আহমেদ, অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক সহ বিভাগের অন্য শিক্ষকবৃন্দ।

আরও পড়ুন : ইবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে তদন্ত কমিটি

উল্লেখ্য, ‘সিলেট শহরে নিরাপদ এবং পুষ্টিকর খাবারের প্রাপ্যতা উন্নয়নে প্রশিক্ষণের সংহতকরনের সম্ভাব্যতা বোঝা : স্টেকহোল্ডার ট্রেনিং’ শীর্ষক দুইদিনব্যাপী কর্মশালার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগ। ক্যাম্পাসের টংগুলোতে নিরাপদ ও স্বাস্থ্য সম্মত খাবার নিশ্চিত করতে এ কর্মশালায় দোকান পরিচালকরা অংশগ্রহণ করেন।

ওডি/জেআই

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড