• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবি শিক্ষার্থী ধর্ষ‌ণের মামলা ডিবিতে হস্তান্তর

  নিজস্ব প্রতিবেদক

০৭ জানুয়ারি ২০২০, ০১:১৪
ধর্ষণ
ঢাবি শিক্ষার্থী ধর্ষণের শিকার ( ছবি : সংগৃহীত)

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলা ডিবি পুলিশের কাছে হস্তান্তর হয়েছে। সোমবার (৬ জানুয়ারি) রাতে মামলাটি ডিবিতে হস্তান্তর করা হয়।

রবিবার (৫ জানুয়ারি) রাজধানীর কুর্মিটোলা এলাকায় বিশ্ববিদ্যালয় বাস থেকে নামার পর ধর্ষণের শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী। এ ঘটনায় ঢাকার ক্যান্টনমেন্ট থানায় মামলা দায়ের করেন নির্যাতিতার বাবা।

ধর্ষণের ঘটনা জানাজানি হওয়ার পর থেকে প্রতিবাদ ও ধর্ষকের বিচারের দাবিতে উত্তাল হয়ে ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। সোমবার দুপুরের দিকে শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এরপর মানববন্ধনে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন ডাকসু ভিপি নুরুল হক নুর। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করতে থাকেন।

অন্যদিকে শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে সন্ধ্যার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে মশাল মিছিল করে প্রগতিশীল ছাত্র জোট। এ সময় তারা ধর্ষণকারীর সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে স্লোগান দিতে থাকেন এবং শামসুন্নাহার হল, ভিসি চত্বরসহ ক্যাম্পাস প্রদক্ষিণ করেন।

আরও পড়ুন- ফুঁসছে ঢাবি, রাতেও উত্তাল ক্যাম্পাস

তাছাড়া রাজু ভাস্কর্যের পাদদেশে প্রতিবাদী গান-কবিতায় সমাবেশের আয়োজন করেন ২০১৩/১৪ সেশনের ঢাবি শিক্ষার্থীরা।

ওডি/এসসা

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড