• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাণিজ্য মেলার শেষ দিন আজ

  অর্থ-বাণিজ্য ডেস্ক

০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৩৬
বাণিজ্য মেলা
ছবি : আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০২০

মাসব্যাপী আয়োজিত ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা বাণিজ্যের উদ্দেশ্যে বসলেও ঢাকাবাসীর কাছে মিলন মেলায় পরিণত হয়। কারও কাছে আয়ের, কারও কাছে আবার বিনোদনের ক্ষেত্র এই মেলা। তবে আজ ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার বিদায়ের সুর বাজছে।

মেলা প্রাঙ্গণের একটি প্যাভিলিয়নে খণ্ডকালীন চাকরি করা এক বিক্রয়কর্মী বলেন, অনেকদিন একই জায়গায় থেকে একটা অন্যরকম ভালোবাসার জন্ম হয়েছে। অভিজ্ঞতা অর্জনই যদিও মেলায় আসার মূল উদ্দেশ্য ছিল। কিন্তু এখন মেলা শেষ হয়ে যাচ্ছে ভাবতেই মনটা খারাপ হয়ে যাচ্ছে।

পরিবার নিয়ে মেলায় আসা মো. আলম বলেন, ‘আসব আসব করেও মেলায় আসা হয়নি। আজ অফিস থেকে ছুটি নিয়ে পরিবার নিয়ে মেলায় চলে এসেছি। ঘোরাঘুরির সঙ্গে সঙ্গে পরিবার ও বাসার প্রয়োজনীয় অনেক কিছু কেনাকাটা করব।’

শফিকুল নামে এক শিক্ষার্থী জানান, মেলায় ঘোরাঘুরি করতে তার খুব ভালো লাগে। মেলার শেষ দিনে সকাল সকাল মেলায় চলে এসেছে। এ নিয়ে মোট ৭ বার এবারের মেলায় এসেছেন। ১ বছর পর আবারও মেলা আসবে, সেই মেলায় যদি থাকতে না পারেন। তাই মেলার প্রতি ভালো লাগা ও ভালোবাসা থেকে আজ যত সময় পারবে মেলায় থাকবেন।

প্রতিবারের মতো এবারও জানুয়ারির ১ তারিখে মেলার উদ্বোধন করা হয়। তবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু উপলক্ষে ১০ জানুয়ারি মেলা বন্ধ ঘোষণা করা হয়। এ দিকে প্রথমদিকে মেলার ক্রেতার সংখ্যা অনেক কম ছিল। এ কারণে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো মেলার সময় বাড়ানোর দাবি জানালে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত মেলার সময় বর্ধিত করা হয়।

আরও পড়ুন : বাণিজ্য মেলার সময় বাড়ল আরও দুইদিন

অন্যদিকে ঢাকা সিটি নির্বাচনের জন্য ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি আবারও মেলা বন্ধ ঘোষণা করা হয়। এর ফলে অংশগ্রহণকারীরা আবারও মেলার সময় বাড়ানোর দাবি জানায়। সামগ্রিক দিক বিবেচনা করে তাদের দাবি মেনে নিয়ে আরও ২ দিন সময় বাড়িয়ে ৬ ফেব্রুয়ারি মেলার শেষ দিন ঘোষণা করা হয়।

মেলার আয়োজক রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) তথ্য অনুযায়ী, এবারের মেলায় থাইল্যান্ড, ইরান, তুরস্ক, নেপাল, চীন, মালয়েশিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, অস্ট্রেলিয়া, ভুটান, বুনাই, দুবাই, ইতালি ও তাইওয়ানের প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড