• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাণিজ্য মেলার সময় বাড়ল আরও দুইদিন  

  নিজস্ব প্রতিবেদক

০৩ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২৮
বাণিজ্য মেলা
বাণিজ্য মেলা (ছবি : সংগৃহীত)

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় আরও দুইদিন বাড়ানো হয়েছে। এবারের মেলা দুইবার বাধাগ্রস্ত হওয়ার কারণে এই সময় বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সময় বাড়ানোয় মেলা চলবে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

সোমবার (৩ ফেব্রুয়ারি) বেলা ৩টায় আগারগাঁওস্থ বাণিজ্য মেলা প্রাঙ্গণে ‘ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২০’ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান ।

বাণিজ্যমন্ত্রী বলেন, পাকিস্তানের চেয়ে বাণিজ্যে আমরা অনেক এগিয়ে গেছি। ভারতও অনেক দিক থেকে পিছিয়ে পড়ছে। প্রথমে পরিবেশ নিয়ে শঙ্কিত থাকলেও পরে দেখা গেল এবারের পরিবেশ আগের তুলনায় অনেক ভালো হয়েছে।

পরবর্তী মেলা পূর্বাচলে আয়োজিত হবে আশ্বাস দিয়ে বলেন, আগামী মেলা হবে বাণিজ্য মন্ত্রণালয়ের নিজস্ব জায়গায়। যা আন্তর্জাতিক মানের।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মো. জাফর উদ্দীন ও এফবিসিসিআইয়ের সহসভাপতি সিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন।

এর আগে, ১০ এবং ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি মেলা বন্ধ থাকায়, মেলার সময় চারদিন বাড়ানো হয়।

আরও পড়ুন : ফেলনা পোস্টারে তৈরি হবে এতিম শিশুদের খাতা

উল্লেখ্য, আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৫তম আয়োজনে দেশীয় প্রতিষ্ঠানের পাশাপাশি ভারত, পাকিস্তান ও চীনসহ ২০টি দেশ বিক্রয় ও প্রদর্শনীতে অংশগ্রহণ করে। মেলায় মোট ৪৯০টি দেশি ও বিদেশি প্রতিষ্ঠান বিভিন্ন ক্যাটাগরির প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন ও স্টল বরাদ্দ নিয়ে অংশগ্রহণ করে।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড