• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাল চুরির বিচারে ৬ মন্ত্রণালয়ে লিগ্যাল নোটিশ

  আদালত প্রতিবেদক

১৩ এপ্রিল ২০২০, ১৩:৪০
আদালত
আদালত (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সরকার ঘোষিত অবরুদ্ধ অবস্থার মধ্যে কর্মহীন, দুস্থ মানুষদের জন্য বরাদ্দকৃত স্বল্পমূল্যের চাল চুরির ঘটনায় দায়ীদের বিচারে দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে তার আওতায় বিচার করার জন্য জন্য লিগ্যাল নোটিশ দিয়েছেন এক ব্যারিস্টার।

রবিবার সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এ এইচ ইমাম হাসান ভূইয়া ইমেলের মাধ্যমমে এ নোটিশ পাঠান। চালের সুষ্ঠু বিতরণ নিশ্চিতে সেনাবাহিনীকে দায়িত্ব দেয়ার নির্দেশ চেয়ে সরকারের ৬টি মন্ত্রণালয়ের সচিবকে বিবাদী করে লিগ্যাল নোটিশ পাঠিয়ে সাত কার্য দিবসের মধ্যে পদক্ষেপ নেয়ার জন্য নোটিশে বলা হয়েছে।

নোটিশ অনুযায়ী ব্যবস্থা না নেয়া হলে পরবর্তীতে আইনি পদক্ষেপ নেয়া হবে বলেও জানানো হয়।নোটিশে এই সব মামলায় যদি কোনো আসামি দণ্ডিত হয় এবং আপিলে দণ্ড বহাল থাকে, তাহলে সেই সব দণ্ডিত আসামির তালিকা তৈরি করে জনসম্মুখে প্রকাশ করার কথাও বলা হয়।

মন্ত্রণালয়গুলো হলো- খাদ্য মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় , আইন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্থানীয় সরকার মন্ত্রালয়।

আরও পড়ুন : ১ কোটি ৭০ লাখ পরিবারকে সাহায্যের প্রস্তাব

এ বিষয়ে ব্যারিস্টার এ এইচ ইমাম হাসান ভূইয়া বলেন, করোনা ভাইরাস বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে। আর এই সময়ে দুস্থ মানুষদের দেয়ার জন্য স্বল্পমূল্যের চাল চুরির ঘটনা ঘটাচ্ছে একটি গোষ্ঠী। এতে করে মানবিক বিপর্যয়ের দিকেএগিয়ে দেয়া হয়েছে সারাদেশের মানুষকে। ফলে এই ঘটনার সঙ্গে যারা জড়িত তারা দেশের মানুষের শত্রু।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড