• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাউন্সিলর রাজীব ও মিজান রিমান্ডে

  নিজস্ব প্রতিবেদক

০২ জানুয়ারি ২০২০, ২০:৪৮
কাউন্সিলর
কাউন্সিলর রাজীব ও মিজান (ছবি : সংগৃহীত)

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. তারেকুজ্জামান রাজীব ও ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) শুনানি শেষে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ আসামিদের রিমান্ডের এ আদেশ দেন।

অবৈধ সম্পদ অর্জনের পৃথক দুই মামলায় কাউন্সিলর রাজীবের ১০ দিনের এবং কাউন্সিলর পাগলা মিজানের ৭ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তারা। অপরদিকে আসামিপক্ষে রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত কাউন্সিলর রাজীবের ৪ দিন ও পাগলা মিজানের ৫ দিনের রিমান্ডের ওই আদেশ দেন।

এর আগে গত ৬ নভেম্বর কাউন্সিলর রাজীবের ২৬ কোটি ১৬ লাখ ৩৫ হাজার টাকার অবৈধ সম্পদ ও পাগলা মিজানের ৩০ কোটি ১৬ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পৃথক দুটি মামলা করা হয়।

দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী এবং উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান এই দুটি মামলা করেন। তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা ও দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৮৭ এর ৫(২) ধারায় অভিযোগ আনা হয়।

আদালত সূত্র জানায়, গত ১৯ অক্টোবর রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে কাউন্সিলর রাজীবকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। ওই সময় তার কাছ থেকে অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়।

অস্ত্র ও মাদক উদ্ধারের ঘটনায় র‍্যাব-১ এর ডিএডি মিজানুর রহমান বাদী হয়ে রাজধানীর ভাটারা থানায় পৃথক দুটি মামলা করেন। এ দুই মামলায় ইতোমধ্যে তার বিরুদ্ধে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করা হয়েছে।

এছাড়া কাউন্সিলর পাগলা মিজানকে র‍্যাবের একটি বিশেষ টিম গত ১১ অক্টোবর মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে গ্রেফতার করে। ওই সময় তার কাছ থেকে একটি পিস্তল, চার রাউন্ড গুলি, একটি ম্যাগজিন এবং নগদ দুই লাখ টাকা উদ্ধার করা হয়। অস্ত্র উদ্ধারের ঘটনায় শ্রীমঙ্গলে এবং অর্থ উদ্ধারের ঘটনায় রাজধানীর মোহাম্মদপুর থানায় অর্থপাচার আইনে দুটি মামলা করা হয়।

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড