• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ইভিএমে ভোট দিতে ভালোই লাগছে, কোনো সমস্যা হচ্ছে না’

  ঝিনাইদহ প্রতিনিধি

১৪ অক্টোবর ২০১৯, ১১:৩৮
নির্বাচন
ইভিএমে ভোটগ্রহণ চলছে (ছবি : দৈনিক অধিকার)

ঝিনাইদহের মহেশপুর ও কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। এই প্রথম কোটচাঁদপুর উপজেলাতে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

সোমবার (১৪ অক্টোবর) সকাল ৯টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে একটানা বিকাল ৫টা পর্যন্ত। ভোট কেন্দ্রগুলোতে বিভিন্ন এলাকা থেকে নারী পুরুষ ভোটাররা দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট দিচ্ছেন।

ভোট দিতে আসা ভোটাররা জানান, প্রথম ইভিএম এ ভোট দিচ্ছি ভালোই লাগছে। কোনো সমস্যা হচ্ছে না। তবে এখন পর্যন্ত উপজেলা দুটির কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। বিএনপি সমর্থিতদের কেন্দ্রের আশে পাশে খুব একটা অবস্থান না থাকলেও সরকার দলীও স্থানীয় ও অন্যান্য উপজেলার নেতাকর্মীদের কেন্দ্রের আশপাশে অবস্থান দেখা গেছে।

এক উপজেলা থেকে অন্য উপজেলাতে কেন এসেছেন জানতে চাইলে কালীগঞ্জ উপজেলার মধুপুর গ্রাম থেকে আসা সরকারদলীয় এক কর্মী মোহাম্মদ পিন্টু জানান, আমাদের প্রার্থী নৌকা প্রতীকের শরিফুন্নেছা মিকি আপা। আমরা তার ভোট দেখতে এসেছি। ভোটারদের কোনো ধরনের বাধা দিচ্ছি না।

কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি চেয়ারম্যান প্রার্থী আব্দুর রাজ্জাক জানান, গেল রাতে সরকার দলীয় নেতাকর্মীরা আমাদের ভোটারদের হুমকি-ধামকি দিয়েছে কেন্দ্রে না যেতে। আজও তারা ভোটারদের বাধা দিচ্ছে।

তবে রিটার্নিং কর্মকর্তা রোকুনুজ্জামান জানান, এখনো আমাদের কাছে কোনো অভিযোগ আসেনি। খুব সুন্দর ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে।

এ দিকে নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষায় ১০ প্লাটুন বিজিবি, ৯৬১ জন পুলিশ, ১৭২৭ জন আনসার সদস্যসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ টহল দিচ্ছেন।

এ নির্বাচনে উপজেলা দুটিতে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। এখানে মহেশপুর উপজেলাতে ১১৩ টি কেন্দ্রের মাধ্যমে ২৫২০৯১ জন এবং কোটচাঁদপুর উপজেলাতে ৫৩টি কেন্দ্রের মাধ্যমে ১০৮৮৮২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড