• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনকালে ড্রেজার জব্দ

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৩৯
ড্রেজার
অবৈধভাবে বালু উত্তোলনকারী ড্রেজার (ছবি : দৈনিক অধিকার)

অবৈধভাবে বালু উত্তোলনের সময় মুন্সীগঞ্জের টংগিবাড়ি উপজেলার দিঘীরপাড় এলাকায় পদ্মার শাখা নদী থেকে একটি ড্রেজার জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় ওই ড্রেজারে থাকা তিনজনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলো- ছমির দেওয়ান (৩৫), সেলিম ব্যাপারি (৪০) ও জুলহাজ ফকির (৪৫)। তারা সবাই সাবেক মেম্বার ইসমাইল ব্যাপারির ড্রেজারের শ্রমিক।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন টংগিবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উছেন মে।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন যাবত শিলই ইউপি চেয়ারম্যানের ছোট ভাই সাবেক মেম্বার ইসমাইল ব্যাপারি পদ্মার শাখা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। মুন্সীগঞ্জের ঐতিহ্যবাহী রজতরেখা নদীর উৎপত্তিস্থলে পকেট তৈরি করে কোটি টাকার বাণিজ্য করছে প্রভাবশালী এ চক্রটি। প্রশাসনকে আয়ত্তে নিয়েই এ ব্যবসা পরিচালনা করায় মুখ খুলতে সাহস পাচ্ছেন না অনেকেই। এমতাবস্থায় মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সময় একটি ড্রেজার জব্দ করে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে টংগিবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উছেন মে জানান, অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সত্যতা পেয়েছি। এ সময় অবৈধ বালু উত্তোলনকারী একটি ড্রেজার জব্দ করা হয়। পাশাপাশি ড্রেজার থেকে আটককৃত ওই তিনজন শ্রমিককে ৫০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়েছে। তবে, অভিযানে ড্রেজারের মালিককে পাওয়া যায়নি বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড