• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চতুর্থ শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু নিয়ে নানা রহস্য

  এস এম শাহেদ হোসাইন ছোটন, বোয়ালখালী (চট্টগ্রাম)

১৫ নভেম্বর ২০২৩, ১৭:০৫
শিক্ষার্থীর মৃত্যু

চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভার ৩নং ওয়ার্ডে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে মুনতাহা আলম তোহা (৯) নামের এক চতুর্থ শ্রেণীর শিশু শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে।

সোমবার (১৩ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে বোয়ালখালী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সামশু সওদাগরের বাড়িতে এ ঘটনা ঘটে। তাকে উদ্ধার করে স্বজনরা বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত মুনতাহা আলম তোহা বোয়ালখালী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সামশু সওদাগরের বাড়ির প্রবাসী মাহবুবুল আলমের মেয়ে। সে স্থানীয় সেবাখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির শিক্ষার্থী।

বোয়ালখালী থানা সূত্রে জানা যায়, ১৩ নভেম্বর রাত ১০টার দিকে বোয়ালখালী থানা পুলিশ খবর পেয়ে শিশু তোহার মরদেহ বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক ) হাসপাতালে প্রেরণ করা হয়। বোয়ালখালী থানা পুলিশ প্রাথমিক ধারণা করছেন তাকে পড়তে বলায় অভিমানে করে ঘটনাটি ঘটিয়েছে ।

স্থানীয় কেউ কেউ বলেন, বাড়ির ছাদ থেকে পরে গিয়ে তোহার মৃত্যু হয়েছে, আবার অনেকেই বলছেন পরিবারের সাথে অভিমান করে নিজে- নিজেই আত্মহত্যা করেছে।

অপর দিকে তোহা মোবাইলে ভারতীয় নাটকের ক্রাইম সিনে ফাঁসির দৃশ্য দেখে আসক্ত হয়ে নিজের গলায় নিজে ফাঁস দিয়ে এমন ঘটনা ঘটাতে পারে বলছেন তার পরিবার।

নিহত তোহার পিতা মাহবুবুল আলম বলেন, আমি কিছুতেই আমার মেয়ের মৃত্যু মেনে নিতে পারছি না। ঘটনার কিছুক্ষণ আগেও আমার তোহার সাথে বিদেশ থেকে মোবাইলে কথা বলেছি। আমার মেয়ে আমার সাথে স্বাভাবিকভাবে কথা বলেছে। আমার মেয়ের মৃত্যুর সংবাদ পেয়ে (১৪ নভেম্বর) সকালে ওমান থেকে দেশে এসেছি। আমি জানি না কি কারণে আমার মেয়ের মৃত্যু হয়েছে।

বোয়ালখালী পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ আরিফ উদ্দিন জুয়েল বলেন, সোমবার সন্ধ্যায় তোহাকে পড়তে বলায় সে অভিমান করে ওড়না দিয়ে নিজ ঘরে গলায় ফাঁস দেয়। তাকে উদ্ধার করে স্বজনরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বোয়ালখালী থানার পুলিশ উপ-পরিদর্শক সাইদুল ইসলাম বলেন, লাশের সুরতহাল রিপোর্টে প্রাথমিকভাবে দেখা যায়, লাশের শরীরের কোন জায়গায় আঘাতের চিহ্ন পরিলক্ষিত হয়নি। তবে গলায় কিছুটা দাগ দেখা গেছে সেটা ফাঁস লাগানোর কারণেও হতে পারে বলে ধারনা করছেন তিনি।

বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.আছহাব উদ্দীন বলেন, রাত ১০টার দিকে খবর পেয়ে শিশুটির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে বিস্তারিত জানা যাবে। এ ব্যাপারে বোয়ালখালী থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড