• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিনা টিকেটে ভ্রমণ, ১০ দিন জেলে থাকতে হবে ২৩ রেল যাত্রীকে

  রাকিব হাসনাত

২৩ অক্টোবর ২০২৩, ১০:৫৩
রেল

এতদিন বিনা টিকেটের যাত্রীদের শুধু জরিমানা করে ছেড়ে দেয়া হলেও এবার তাদের ১০ দিন করে হাজতবাস করতে হবে। বিনা টিকেটে ট্রেন ভ্রমণ করে খুলনা-ঈশ্বরদী রুটের ২৩ যাত্রী বেকায়দায় পড়েছেন।

এমনি ঘটনা ঘটেছে পাবনার ঈশ্বরদীতে। পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী রেল বিভাগের ছয়টি আন্ত:নগর ট্রেনে অভিযান চালিয়ে বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করায় ২৩ জন যাত্রীকে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

অভিযান চালানো ছয়টি ট্রেন হলো খুলনা-ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস ও রূপসা (আপ-ডাউন) এক্সপ্রেস ট্রেন, খুলনা-রাজশাহীগামী কপোতাক্ষ (আপ-ডাউন) ও সাগরদাড়ি এক্সপ্রেস।

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন জানান, রোববার (২২ অক্টোবর) দুপুর ২টা পর্যন্ত খুলনা-ঈশ্বরদী রেলরুটের মধ্যে এ অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নেতৃত্বে ছিলেন রেলওয়ে পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান।

নাসির উদ্দিন আরও বলেন, খুলনা থেকে ছেড়ে রাজশাহী, ঢাকাগামীসহ একাধিক রুটের ঊর্ধ্বমুখীও নিম্নমুখী আন্তনগর ট্রেনে ব্লক চেকিং অভিযান পরিচালনা করা হয়। চেকিংয়ে বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ২৩ জন যাত্রীকে আটক করা হয়।

পরে রেলওয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ভাড়া, জরিমানা আদায় না করে রেলওয়ে আইন অনুযায়ী ২৩ জনের প্রত্যেক যাত্রীকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

অভিযান চলাকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রেলওয়ে পাকশী বিভাগীয় কার্যালয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা ফারহান মাহমুদ, ট্রেন টিকিট পরিদর্শকসহ (টিটিই) রেলওয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

পাকশী বিভাগীয় রেলওয়ে ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান বলেন, রেলের বিধি অনুযায়ী ২৩ জনের মধ্যে ২১ জনকে ১০ দিন ও বাকি দুই জনকে একদিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এদের চুয়াডাঙ্গা কারাগারে পাঠানো হয়।

তিনি আরও বলেন, ভাড়া ও জরিমানার বিকল্প হিসেবে এবার বিনা টিকিটে ট্রেন ভ্রমণের যাত্রীদের শুধুমাত্র জেল দেওয়া হয়েছে। এর ফলে ট্রেনে বিনা টিকিটের যাত্রীর সংখ্যা আগের চাইতে আরও কমবে বলে মনে করেন তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড