• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পৌরসভার বড় রাস্তার বেহাল দশায় জনসাধারণের ভোগান্তি

  এস এম শাহেদ হোসাইন ছোটন, বোয়ালখালী (চট্টগ্রাম)

০৫ সেপ্টেম্বর ২০২৩, ১২:২৯
পৌরসভার বড় রাস্তার বেহাল দশায় জনসাধারণের ভোগান্তি
রাস্তার বেহাল দশা (ছবি : অধিকার)

চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের বড় রাস্তা সড়কটি দীর্ঘদিন সংস্কার না করায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটির বিভিন্ন স্থানে পিচ-খোয়া উঠে গেছে। সৃষ্টি হয়েছে ছোট-বড় অসংখ্য খানাখন্দ।

গতকাল সোমবার (৪ সেপ্টেম্বর) বোয়ালখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের বড় রাস্তা সড়কটি সরেজমিনে পরিদর্শন করে দেখা যায়, সড়কটি বাচা মিয়ার দোকান থেকে গোলদার পাড়া পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তার বিভিন্ন স্থানে পিচ-খোয়া উঠে গেছে। ছোট-বড় অসংখ্য খানাখন্দ। সামান্য বৃষ্টিতেই জমছে পানি। এর ওপর দিয়ে হেলে-দুলে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। গত দুই বছর ধরে সড়কটি বেহাল অবস্থায় পড়ে আছে।

স্থানীয় এলাকাবাসীরা বলেন, বোয়ালখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের প্রায় ২০ হাজার জনসাধারণের জন্য সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এই ওয়ার্ডে রয়েছে একটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, দুইটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুইটি মাদ্রাসা ও কয়েকটি কিন্ডারগার্টেন শিক্ষা প্রতিষ্ঠান।

প্রতিদিন স্কুল-কলেজের শিক্ষার্থী, চাকরিজীবী, কৃষক, ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ উপজেলা সদরের সঙ্গে একমাত্র যোগাযোগের মাধ্যম সড়কটি। দীর্ঘদিন থেকে সড়কটি সংস্থার না করায় কার্পেটিং উঠে গিয়ে বড় বড় খানাখন্দে পরিণত হয়েছে। অথচ সড়কটি মেরামতের জন্য গত দুই বছর ধরে কেউ কোনো কার্যকর পদক্ষেপ নেননি। সড়কটি দ্রুত সংস্কার করা না হলে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

বোয়ালখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ পারভেজ বলেন, সড়কটি নদীর পাড় এলাকায় হওয়ায় মেরামত করলে নদীর জোয়ার ও বৃষ্টির কারণে ভেঙে যায়। গোলদার পাড়ার ৮৭ লক্ষ টাকার কাজ হয়ে গেছে। এখন বাচার দোকান থেকে চল্লারবাড়ির কর্নার পর্যন্ত টেন্ডার হয়েছে। আগামী এক থেকে দেড় মাসের মধ্যে কাজ শুরু হবে।

বোয়ালখালী পৌরসভার মেয়র জহিরুল ইসলাম জহুর বলেন, বাচা মিয়ার দোকান থেকে গোলদার পাড়া পর্যন্ত সড়কটির ৮৮ লক্ষ টাকার টেন্ডার হয়েছে। খুব শীঘ্রই কাজ শুরু হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড