• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কষ্টার্জিত অর্থে জমি কিনেও মিলছে না দখল

  সোহেল রানা, সিরাজগঞ্জ

০৪ সেপ্টেম্বর ২০২৩, ১০:৪৮
কষ্টার্জিত অর্থে জমি কিনেও মিলছে না দখল

সিরাজগঞ্জ সদর উপজেলা খোকশাবড়ীতে ক্রয়কৃত জমি দখল না দেওয়ার অভিযোগ উঠেছে বাদুলী শেখ গংদের বিরুদ্ধে। এর প্রতিকার চেয়ে ভুক্তভোগী কামরুল হাসান এলাকার বিভিন্ন ব্যক্তির দারে দারে ঘুরছে। ভুক্তভোগী কামরুল হাসান সাটকিয়াবাড়ী গ্রামের মো. নজরুল ইসলামের ছেলে।

গতকাল রবিবার (৩ সেপ্টেম্বর) সকালে ভুক্তভোগী কামরুল হাসান অভিযোগ করে বলেন, মৃত মনতাজ উদ্দিনের ছেলে কবির উদ্দিনের থেকে .১৬৪৬ একর, রতন আলী উদ্দিন .১৬৪৬ ও আনোয়ার খাতুনের .০৮২২ একর ভূমি তাদের নিকট থেকে গত ১৯ জুন ২০২৩ইং তারিখে খোকশাবাড়ী ইউনিয়নের সাটকিয়াবাড়ী মৌজার ৫৯৬নং খতিয়ানে ৪. ৫. ৭৬. ৭৭. ১১৬. ১২০. ৩২০. ৩৬৪. ৮৬২ দাগ থেকে ৪১.১৪ শতাংশ জমি ক্রয় করি। যার দলিল নং-৫৯০৬, দলিলের ক্রমিক নং-৫৯০৭ ও বহিঃ নং-১।

তিনি আরও বলেন, আমার ক্রয় কৃত .৪১১৪ একর ভূমি জোরপূর্বক বেদখল করে রেখেছে মৃত গাজীউর রহমানের ছেলে বাদুলী সেখ, আব্দুর রাজ্জাক ও আনোয়ার হোসেনের স্ত্রী শিউলী খাতুন। এখন আমি আমার জমিতে প্রবেশ করতে চাইলেই শিউলী গংরা বিভিন্ন ভাবে আমাকে হুমকি-ধমকি দিচ্ছে।

কামরুল হাসান আরও বলেন, শিউলী খাতুন ও বাদুলী সেখ জমিগুলো তাদের নিকট কম দামে বিক্রি জন্য বিভিন্ন মহলের নিকট প্রস্তাব দিচ্ছে। তা না হলে তারা ঐ জমিগুলো দখল দেবে না। ভুক্তভোগী কামরুল হাসান তার ক্রয়কৃত জমিগুলো উদ্ধারের সার্বিক সহযোগিতা কামনা করছে প্রশাসনের নিকট।

সরজমিনে গেলে স্থানীয় বাসিন্দা রফিকুল ইসলাম, বেলাল হোসেন ও শফিকুল ইসলাম বলেন, এই জমিগুলো কামরুল হাসানের দাদার সম্পত্তি। কামরুল হাসানের চাচা কবির উদ্দিন, রতন আলী ও ফুফু আনোয়ারা বেগম কামরুল হাসানের নিকট বিক্রি করেছে আমরা জানতে পেরেছি। ওই জমিটি বিক্রি করে দিলেও বর্তমানে বাদুলী সেখ গংরা দখল করে রেখেছে। মীমাংসার কথা বললে গুরুত্ব দেয় না শিউলী খাতুন গংরা।

এ বিষয়ে বাদুলী সেখ বলেন, অনেক আগে আব্দুর রাজ্জাকের নিকট থেকে জমি ক্রয় করেছি। তাই আমি জমি দখল করে রেখেছি। এ বিষয়ে আপনারা আব্দুর রাজ্জাক মাস্টারের নিকট থেকে জেনে নেন।

স্থানীয় ইউপি সদস্য আসাদুল্লাহ আসাদ বলেন, আমরা স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করেছি। কোনো গুরুত্ব দেয় না শিউলী ও বাদুলী সেখ গংরা। তাই আমরা এলাকার মুরুব্বীরা তাদের এই জমির বিষয়ে কোন কথা বলতে চাই না।

খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশিদুল ইসলাম রশিদ মোল্লা বলেন, এই বিষয়ে আমার জানা নেই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড