• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

দীর্ঘ ২৮ বছর পর বাদীকে জমি বুঝিয়ে দিলেন আদালত

  কাজী কামাল হোসেন, নওগাঁ

২৬ আগস্ট ২০২৩, ১০:২৬
দীর্ঘ ২৮ বছর পর বাদীকে জমি বুঝিয়ে দিলেন আদালত

দীর্ঘ ২৮ বছর মামলা চলার পর পুলিশি সহায়তায় বাদীকে ১০ শতক জমি বুঝিয়ে দিলেন নওগাঁর দায়রা জজ আদালত।

গতকাল শুক্রবার (২৫ আগস্ট) দুপুর ২টার দিকে সদর উপজেলার দুবলহাটি বাজারে আনুষ্ঠানিকভাবে মামলার বাদীকে এই জায়গা বুঝিয়ে দেওয়া হয়। নওগাঁ জেলা ও দায়রা জজ আদালতের নাজির মো. মাইনুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, দুবলহাটি বাজারে বাদী আজিজুল হকের ১০ শতক জমিতে দোকনঘরসহ বিভিন্ন স্থাপনা ছিল। হঠাৎ করে বিবাদী দেলোয়ার হোসেনসহ কয়েকজন বাদীর দোকানঘর ভেঙে দিয়ে নিজের জমি দাবি করে সেখানে দোকনঘর তৈরি করেন। এরপর ১৯৯৬ সালে আজিজুল হক ও তার স্ত্রী মমতাজ আরা বেগম নওগাঁর সদর সিনিয়র সহকারী জজ আদালতে এ বিষয়ে একটি মামলা করেন।

দেলোয়ার হোসেন ও তার স্ত্রীসহ ছয়জন এই মামলার বিবাদী ছিলেন। দীর্ঘদিন মামলা চলার পর আদালত ২০১৯ সালে বাদী পক্ষে রায়দেন। পরবর্তীকালে বিবাদী পক্ষ জেলা ও দায়রা জজ আদালতে রায়ের বিরুদ্ধে আপিল করলে চলতি বছরের ২৩ জুলাই আগের রায় বহাল রেখে আজিজুল হক ও তার স্ত্রীর পক্ষে রায় প্রদান করে আদালত।

এরপর গত ১৩ আগস্ট নওগাঁ সদর সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মো. কুদরাত-ই-খোদা দখল উচ্ছেদের জন্য জেলা পুলিশকে নির্দেশনা প্রদান করেন। এরই প্রেক্ষিতে আজ ঘটনাস্থল থেকে বিবাদীর স্থাপনা ভেঙ্গে বাদীকে জায়গা বুঝে দেওয়া হয়।

বাদী আজিজুল হক বলেন, তারা জোর করে আমার জমি দঘল করে ভোগ করে আসছিলেন। দীর্ঘদিন মামলা চলার পর আদালত থেকে লোকজন এসে আমার জমি আমাকে বুঝে দিয়েছে। এতে আমি খুশি।

নওগাঁ জেলা ও দায়রা জজ আদালতের নাজির মাইনুল হক বলেন, বাদীর পক্ষে রায় ঘোষনার পর আদালতের নির্দেশে ঘটনাস্থলে উপস্থিত থেকে বাদীকে ১০ শতক জায়গা বুঝে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এ সময় পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড