• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিদ্বন্দ্বী প্রার্থীর শোক দিবসের অনুষ্ঠানে যোগ দেওয়ায় ছাত্রলীগ নেতাকে অব্যাহতি!

  তন্ময় সাহা, রায়পুরা (নরসিংদী):

২০ আগস্ট ২০২৩, ১৩:৫৫
প্রতিদ্বন্দ্বী

নরসিংদীর রায়পুরায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর শোক দিবসের অনুষ্ঠানে যোগ দেওয়ায় এক ছাত্রলীগ নেতাকে অব্যাহতির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলন থেকে অভিযোগ করা হয়েছে, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজুর ছেলে রাজিব আহমেদ পার্থর নির্দেশে গত শুক্রবার (১৮ আগস্ট) বিনা অপরাধে তাকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

পরে আজ রোববার (২০ আগস্ট) দুপুরে রায়পুরা উপজেলা আওয়ামী লীগের কার্য্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন থেকে অব্যাহতি পাওয়া রায়পুরা পৌরসভার ১নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল হক তানভীর এই অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রায়পুরা পৌরসভা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আশিক আফজাল সজিব, সাবেক জেলা পরিষদ সদস্য সাইফুর রহমান, রায়পুরা উপজেলা ছাত্রলীগের সাবেক সহ- সভাপতি তাপস কুমার বিশ্বাস, রায়পুরা পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাদুসুর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক ফারদিন আহম্মেদ প্রমুখ।

সংবাদ সম্মেলনে তানভীর জানান, গত ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য রিয়াদ আহমেদ সরকারের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে নেতা-কর্মীসহ অংশগ্রহণ করেন। এতে স্থানীয় সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজুর ছেলে রাজিব আহম্মেদ পার্থ তার উপর ক্ষিপ্ত হয়। এরই প্রেক্ষিতে এমপির ছেলের নির্দেশে রায়পুরা পৌরসভা ছাত্রলীগ গত শুক্রবার কোন রকম কারণ দর্শানো ছাড়াই বিনা দোষে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে তাকে পদ থেকে অব্যাহতি প্রদান করে। এতে তৃণমূল ছাত্রলীগ কর্মীরা মর্মাহত হয়েছে। তিনি কেন্দ্রীয় ও জেলা ছাত্রলীগের নিকট বহিস্কার প্রত্যাহারের অনুরোধ জানান।

বিষয়টি সম্পর্কে জানতে কথা হয় পৌরসভা ছাত্রলীগের সভাপতি রাতুল চৌধুরীর সাথে। তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ, নরসিংদী জেলা ছাত্রলীগ সাংগঠনিকভাবে নির্দেশনা দিয়েছে সাঈদীর পক্ষে যারা স্ট্যাটাস দিয়েছে বা সাঈদীর বিষয় নিয়ে অন্যান্য কথা বলেছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় যে ছেলেটিকে অব্যাহতি দেওয়া হয়েছে সে ছেলেটি সাঈদীর পক্ষে স্ট্যাটাস দিয়ে কিছুক্ষনের মধ্যে তা কেটে দেয়। পরবর্তীতে আমার ম্যাসেঞ্জারে বিভিন্ন লোকজন তার দেওয়া স্ট্যাটাসের ছবি স্কিনশট আকারে আমার কাছে পাঠালে আমরা পৌরসভা ছাত্রলীগ তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড