• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১৭ আগস্ট ২০২৩, ১০:৩৭
পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার
গ্রেফতারকৃত আসামি (ছবি : অধিকার)

দীর্ঘদিন ধরে আত্মগোপনে থাকা মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আনোয়ারুল ইসলামকে (৪৬) গ্রেফতার করেছে কুড়িগ্রামের উলিপুর থানা পুলিশ। গতকাল বুধবার (১৬ আগস্ট) দিবাগত রাত পৌনে ২টার দিকে ফরিদপুর জেলার ভাঙ্গা থানা এলাকায় র‌্যাবের সহযোগিতায় তাকে গ্রেফতার করা হয়।

ধৃত মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আনোয়ারুল ইসলাম উলিপুর উপজেলার পৌরসভা এলাকার পূর্ব শিববারী গ্রামের ছামসুল হকের পুত্র।

উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মর্তুজা জানান, আসামি আনোয়ারুল ইসলাম ২০০১ সালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ক্যান্টনমেন্টে নার্সারিতে কাজ করার সময় একজন সহযোগীকে হত্যার দায়ে আদালত কর্তৃক তার বিচার কার্য শুরু হয়। ২০০৮ সালে জামিনে বেড়িয়ে সে আত্মগোপনে চলে যায়।

বিচারে তার মৃত্যুদণ্ডাদেশ ঘোষণার পর থেকে পুলিশের নজর এরিয়ে সে পালিয়ে বেড়াচ্ছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে উলিপুর থানার সাব ইন্সপেক্টর আব্দুল বাতেন ও সাব ইন্সপেক্টর আরিফসহ একটি চৌকশ টিম তাকে সনাক্ত করতে সমর্থ হয়। এরপর বুধবার রাতে র‌্যাবের সহযোগিতায় ফরিদপুরের ভাঙ্গা থানা এলাকায় রাতভর যৌথভাবে অভিযান চালিয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আনোয়ারুল ইসলামকে গ্রেফতার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমীন জানান, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আনোয়ারুল ইসলাম বাংলাদেশের বিভিন্ন জেলায় কিছুদিন পরপর অবস্থান পরিবর্তন করে আত্মগোপন করে আসছিল।

উলিপুর থানা পুলিশ দীর্ঘ সময় ধরে তাকে বিভিন্ন কৌশল অবলম্বন করে শেষ পর্যন্ত তাকে গ্রেফতার করতে সমর্থ হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড