• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সড়কের সংস্কার কাজ না হওয়ায় দুর্ভোগে এলাকাবাসী

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

১৬ আগস্ট ২০২৩, ১৬:০০
সড়কের সংস্কার কাজ না হওয়ায় দুর্ভোগে এলাকাবাসী

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ৯নং গড়দুয়ারা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ফজলুল হক সড়কের কিছু অংশ তুলাতুল হতে সুইসগেট পর্যন্ত প্রায় এক হাজার মিটার রাস্তা দীর্ঘদিনও সংস্কার না হওয়ায় এলাকাবাসীকে চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে বর্ষাকালে তাদের দুর্ভোগ চরমে পৌঁছায়।

স্থানীয়রা ক্ষোভের সঙ্গে জানান, বারবার সংস্কারের দাবি তোলা হলেও এ পর্যন্ত এগিয়ে আসেনি কেউ। যদিও স্থানীয় জনপ্রতিনিধিরা বলছেন দ্রুত জনগুরুত্বপূর্ণ রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেওয়া হবে।

স্থানীয় সূত্রে আরও জানা গেছে, দক্ষিণ-পূর্ব এশিয়া মহাদেশের অন্যতম মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে যাওয়ার অন্যতম সড়ক এইটি। বছরে প্রায় সময় স্থানীয় জনপ্রতিনিধি সহ স্থানীয় প্রশাসনের সবাই এই সড়কটি দিয়ে যাতায়াত করে। কিন্তু পাঁচটি বছর পার হলেও কারো চোখে পড়েনি এই সড়কটি।

রাস্তাটি দিয়ে চলাচলকারী জিয়াউর রহমান, মো. ইসমাইল, বখতিয়ার, শোয়াইব জানান, রাস্তাটি প্রায় দীর্ঘ ৪-৫ বছর ধরে আমরা এলাকাবাসীরা অনেক দুর্ভোগকে পড়েছি বিশেষ করে বর্ষাকাল আসলেই রাস্তাটি কাদায় পরিণত হয়ে দুর্ভোগ যেন আরও চরমে পৌঁছাই। এই সময় গাড়ি চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। এ সময় এলাকার গর্ভবতী কোনো মহিলা কিংবা কোনো অসুস্থ ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যেতে অনেক কষ্টে পড়তে হয়।

অটোরিকশা চালক মোহাম্মদ ওয়াহিদ, মোহাম্মদ নাজিম উদ্দিন, মো. পারভেজ, মো. মুন্না, মো. সাদ্দাম বলেন, বর্ষাকাল আসলেই এ রাস্তাতে যে আর গাড়ি নিয়ে যেতে পারি না। কিন্তু মাঝেমধ্যে অনেক অসুস্থ ব্যক্তি বা বৃদ্ধ মানুষটা হেঁটে যেতে না পারলে কষ্ট করে গাড়ি নিয়ে এই কাদার দিয়ে গেলে অনেক সময় গাড়ি আটকে যায়। আমরা আশা করছি দ্রুত যদি এই সড়কটির কাজ সম্পন্ন হয় আমাদের যেমন সুবিধা হবে তেমনি স্থানীয় ভোগান্তিতে পড়া এলাকাবাসীর শান্তিতে বসবাস করতে পারবে।

এ বিষয়ে গড়দুয়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরোয়ার মোরশেদ তালুকদার বলেন, আমি রাস্তাটি ইস্টিমিট করে পাঠিয়েছি। আপনার প্রয়োজন হলে ফরওয়ার্ডিংটা নিতে পারেন।

উল্লেখ্য, ২০১৮ সালে বেড়িবাঁধের কাজ শুরু হলে এ রাস্তাটির উপর দিয়ে যাওয়ার কথা ছিল সে কারণে আগে থেকে এ রাস্তাটির ইট তুলে ফেলা হয়েছে।পরে রাস্তাটির উপর দিয়ে বেড়িবাঁধ গেলে অনেক মানুষের ঘরবাড়ির ক্ষতি হবে এ রকম প্রতিবাদ করলে পরে বেড়িবাঁধের ম্যাপ নদীর পাড়ে করে নিয়ে যায়। পরে বেড়িবাঁধের কাজ প্রায় সম্পূর্ণ হয়ে গেলেও এখনো পর্যন্ত এ রাস্তাটিতে একটি ইট ও বসেনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড