• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

যমুনায় অবৈধভাবে বালু তুলে জরিমানা গুনলেন ব্যবসায়ী

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১৪ আগস্ট ২০২৩, ১৬:৫০
যমুনায় অবৈধভাবে বালু তুলে জরিমানা গুনলেন ব্যবসায়ী

যমুনা নদীতে মহালের বাইরে থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে সিরাজগঞ্জে নজরুল ইসলাম নামে এক ব্যবসায়ীকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার (১৪ আগস্ট) সকালে সিরাজগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম রকিবুল হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতে এ অর্থদণ্ড দেন।

এর আগে ভাটপিয়ারী এলাকায় অভিযান চালিয়ে ইজারা দেওয়া মহালের বাইরে থেকে বালু উত্তোলন বন্ধ করেন তিনি। দণ্ডপ্রাপ্ত নজরুল ইসলাম সিরাজগঞ্জ পৌর এলাকার আমলাপাড়া মহল্লার মো. ঘাটু শেখের ছেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম রাকিবুল হাসান বলেন, সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের ভাটপিয়ারী এলাকায় ইজারা নেওয়া মহালের বাইরে থেকে বালু তোলা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সকালে সেখানে অভিযান চালানো হয়।

তিনি আরও বলেন, অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ায় তাৎক্ষণিকভাবে বালু উত্তোলন বন্ধ করে বালু ব্যবসায়ী নজরুল ইসলামকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পরবর্তীকালে মহালের বাইরে থেকে অবৈধভাবে বালু উত্তোলন না করার জন্য মুচলেকা দেন তিনি। যমুনায় অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড