• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাচা রাস্তায় ধানের চারা লাগিয়ে এলাকাবাসীর প্রতিবাদ

  নজরুল ইসলাম শুভ, স্টাফ রিপোর্টার (নারায়ণগঞ্জ)

০৭ আগস্ট ২০২৩, ১৩:৫২
কাচা রাস্তায় ধানের চারা লাগিয়ে এলাকাবাসীর প্রতিবাদ
কাচা রাস্তায় ধানের চারা রোপণ করছেন এলাকাবাসী (ছবি : অধিকার)

দীর্ঘদিন বেহাল রাস্তা সংস্কার না করায় ক্ষোভে ধানের চারা লাগিয়ে অভিনব প্রতিবাদ জানিয়েছেন নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার জামপুর এলাকাবাসী।

আজ সোমবার (৭ আগস্ট) বিকালে জামপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কুমারচর ভূইয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, রাস্তাটি প্রায় চার থেকে পাঁচটি গ্রামে ৩০ হাজার লোকের চলাচলের একমাত্র মাধ্যম। বর্ষার সময় রাস্তাটি কর্দমাক্ত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের জানালেও তারা কোনো উদ্যোগ নেননি। তাই রাস্তায় ধানের চারা লাগিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তারা।

স্থানীয় মো. সজল (৩২) বলেন, রাস্তাটি ঠিক করার জন্য মেম্বার ও ইউপি চেয়ারম্যানকে বারবার তাগাদা দেওয়া হয়েছে। কিন্তু তারা বিষয়টি গুরুত্ব দিচ্ছেন না। অথচ এটি এলাকাবাসীর একমাত্র রাস্তা। বৃষ্টি হলে রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে যায়। সে জন্য এলাকাবাসী রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন।

ভূইয়াপাড়ার আনারুল ইসলাম (৩৫) বলেন, মূল রাস্তা থেকে পাড়ায় চলাচল করার একমাত্র রাস্তা এটি। কিন্তু বর্ষাকালে রাস্তা কর্দমাক্ত হয়ে যায়। তখন রাস্তাটি দিয়ে চলাচল করা যায় না। সে জন্য এলাকার কিছু মানুষ কাদামাটিযুক্ত রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ করেছেন।

জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির ভূইয়া জানান, জামপুর ৯নং ওয়ার্ড, ভূইয়াপাড়া মসজিদ থেকে নশারবাড়ির ইস্টার্ন পর্যন্ত এই রাস্তাটির রিপিয়ারিংয়ের কথা বলে আমার কাছ থেকে কিছু টাকা নিয়েছেন মেম্বার কামরুল ইসলাম যদি কাজ না করে থাকেন খুবই দুঃখজনক ঘটনা। আমি আগামীকাল থেকে এই রাস্তাটি আমার ব্যক্তিগত তহবিল থেকে খুব শীঘ্রই রাস্তাটি মেরামত করে দেব।

এ বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল উপজেলার ইঞ্জিনিয়ার আরজুরিল হক বলেন, এ রাস্তাটি খুব খারাপ অবস্থা আমি শুনেছি খুব শীঘ্রই রাস্তার কাজটি ধরা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড