• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নৌ-ভ্রমণে ডাকাতের কবলে পড়ে সর্বস্ব খোয়ালেন তারা

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

২০ জুলাই ২০২৩, ১২:৫৭
নৌ-ভ্রমণে ডাকাতের কবলে পড়ে সর্বস্ব খোয়ালেন তারা

নৌকা ভ্রমণে গিয়ে ডাকাতের কবলে পড়ে ৬৫টি মোবাইল, স্বর্ণের চেইন, আংটি ও নগদ অর্থসহ বিভিন্ন মূল্যবান মালামাল খোয়ালেন কিশোরগঞ্জের ভৈরবের গজারিয়া ইউনিয়নের আইভি রহমান স্মৃতি সংসদের সংগঠনে থাকা নৌ-ভ্রমণের সদস্যরা। ঘটনাটি গত মঙ্গলবার (১৮ জুলাই) রাত ৮টার দিকে বাজিতপুর উপজেলার হুমায়ুনপুর কুটুপি গ্রামের নদীর পূর্বপাশে ঘটেছে।

এ সময় অস্ত্রের মুখে জিম্মি হয়ে নৌকায় থাকা ৮০ জন ভ্রমণপিপাসু যাত্রীরা তাদের কাছে থাকা ৬৫টি মোবাইল, স্বর্ণের চেইন, আংটি, নগদ দুই লাখ টাকাসহ সর্বস্ব মালামাল ডাকাতদের দিয়ে দিতে বাধ্য হন।

নৌকায় থাকা প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকাল ৭টার দিকে উপজেলার গজারিয়া ইউনিয়নের আইভি রহমান সংসদের পক্ষ থেকে সাবেক রাষ্ট্রপতি আব্দুল হামিদের হাওরের উন্নয়ন দেখতে মিঠামইনের উদ্দেশ্যে যাত্রা করেন। উন্নয়ন কর্মকাণ্ড দেখে বিকাল ৬টায় ভৈরবের উদ্দেশ্যে রওনা হন। পথিমধ্যে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের দিকে বাজিতপুর উপজেলার হুমায়ুনপুর কুটুপি গ্রামের নদীর পূর্বপাশ থেকে একটি জেলেদের নৌকা নিয়ে ১০/১২ জনের একটি ডাকাতদল নৌকার গতিরোধ করে অস্ত্রের মুখে আইভি রহমান স্মৃতি সংসদের সদস্যদের জিম্মি করে ৬৫টি মোবাইল, স্বর্ণের চেইন ও আংটি, নগদ দুই লাখ টাকাসহ সর্বস্ব লুটে নিয়ে যায়।

ভ্রমণে যাওয়া আইভি রহমান স্মৃতি সংসদের উপদেষ্টা শহীদুল্লাহ কায়সার কলেজের প্রতিষ্ঠাতা মো. শহীদুল্লাহ কায়সার বলেছেন, আমরা সাবেক রাষ্ট্রপতি আব্দুল হামিদের হাওরের উন্নয়ন দেখতে মিঠামইন গিয়েছিলাম। সেখান থেকে বিকাল ৬টায় ভৈরবের উদ্দেশ্যে রওনা হই। সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের সময় হঠাৎ করে ১০/১২ জনের একটি ডাকাতদল আমাদের নৌকার গতিরোধ করে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রথমে মাঝিকে নিয়ন্ত্রণে নেয়।

তিনি আরও বলেন, এরপর ফাঁকা নদীতে আমাদের ৮/১০ জন সহযাত্রীদের এলোপাতাড়ি কিল-ঘুষি মারতে থাকে। পরে সকল সদস্যদের কাছ থেকে মোবাইল, স্বর্ণের আংটি, স্বর্ণের চেইন, নগদ টাকাসহ কাপড় চোপড় নিয়ে যায়। আমার কাছ থেকে একটি অপ্পো মোবাইল, নগদ ১৩ হাজার টাকা ও কাপড়ের ব্যাগ নিয়ে যায়। পরে আমরা বাড়িতে ফিরে আসি। আত্মসম্মানের ভয়ে দিনভর কাউকে কিছু বলিনি।

বাজিতপুর থানা অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম বলেছেন, বুধবার (১৯ জুলাই) সন্ধ্যায় লোকমুখে জেনেছি কুটুপি গ্রামের নদীতে একটি ডাকাতি হয়েছে। এই স্থানে সন্ধ্যার পর কোনো নৌকা চলে না। কারণ এটি একটি চিহ্নিত ডাকাতি এলাকা। এ পর্যন্ত কোনো অভিযোগ পায়নি। অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড