• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাসেল ভাইপারের কামড় খেয়েও সাপকে মেরে ফেলেছেন তিনি!

  রিয়াজুল ইসলাম সেতু, কুষ্টিয়া

১৯ জুলাই ২০২৩, ১৭:২৫
রাসেল ভাইপারের কামড় খেয়েও সাপকে মেরে ফেলেছেন তিনি!

কুষ্টিয়ায় রাসেল ভাইপারের কামড় খেয়ে সাপটিকে মেরে ফেলে হাসপাতালে ছুটে গেছেন জাহিদুল ইসলাম রাজা (৫৫) নামে একজন ব্যবসায়ী। রাতে নিজ বাড়িতে ঘুমচ্ছিলেন তিনি। হঠাৎ তার ডান পায়ে কিছু একটা কামড় দেয়। তখনই তিনি দেখতে পান ছোট্ট একটি কালো রঙের সাপ।

দেখা মাত্রই সাপটিকে মেরে ফেলেন এই ব্যবসায়ী। এরপর সাপটিকে নিয়ে ছুটে যান হাসপাতালে। সেখানে কর্তব্যরত চিকিৎসক সাপটিকে বিষধর রাসেল ভাইপার বলে শনাক্ত করেছেন।

কুষ্টিয়া সদর উপজেলার জুগিয়া হাটপাড়ায় এলাকায় গতকাল রাতে দিকে এ ঘটনা ঘটে। সে সামছুল আলমের ছেলে জাহিদুল ইসলাম রাজা। তিনি পেশায় লোহা ব্যবসায়ী। তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে জাহিদুল ইসলাম বলেন রাতে খাওয়া দাওয়ার পর নিজের বাড়িতে ঘুমিয়ে পড়া অবস্থায় তার পায়ের উপরে রাসেল ভাইপার সাপটি তার গায়ে উঠার চেষ্টা করলে তিনি পা ঝাড়া মারলে সাপটি কামড় দেন।

কামড়ে অসুস্থ হয়ে পড়লে তাকে কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তাকে চিকিৎসা দেওয়া হয়েছে। বস্তাবন্দি সাপটি ধরে তিনি হাসপাতালে নিয়ে এসেছেন; যাতে চিকিৎসা পেতে সুবিধা হয়।

আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) তাপস কুমার সরকার বলেন, রাসেল ভাইপার সাপটি খুবই ছোট। সাপটির পেট বেশ ফোলা। ধারণা করা হচ্ছে, ছোবল দেওয়ার আগে সাপটি কিছু খেয়েছিল। এ জন্য হয়তো বিষ নাও থাকতে পারে। রোগীকে ভ্যাকসিন (অ্যান্টি ভেনম) দেওয়া হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড