• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সন্তানের হত্যার বিচারের দাবিতে পুলিশের সঙ্গে স্বজনদের ধস্তাধস্তি

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও

১৬ জুলাই ২০২৩, ১৬:৫১
সন্তানের হত্যার বিচারের দাবিতে পুলিশের সঙ্গে স্বজনদের ধস্তাধস্তি

এগারো বছর বয়সী মাদরাসা ছাত্র মুরাদ হোসেন হত্যা মামলার প্রকৃত আসামিদের গ্রেফতারের দাবিতে ঠাকুরগাঁওয়ের সড়ক অবরোধ করে দাবি তুলেন পরিবারের স্বজন ও স্থানীয়রা। এ অবস্থায় প্রশাসনের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হলেও প্রায় দেড় ঘণ্টার বেশি সময় ধরে আটকা পরে চার উপজেলায় প্রবেশ পথের যানবাহন।

রবিবার সকালে ঠাকুরগাঁও শহরের চৌরাস্তায় মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচিতে অংশ নেয় পরিবারের স্বজন ও স্থানীয়রা। মামলা হলেও আসামিরা ধরা ছোঁয়ার বাইরে থাকায় রাজপথে এমন আন্দোলনে ফুঁসে উঠেন তারা।

সন্তান হত্যার বিচারের দাবিতে সড়ক অবরোধে অংশ নিয়ে এভাবেই কান্না করছিলেন মমতাময়ী মা মুক্তা বেগম। হাত জোর করে পুলিশের প্রতি অনুরোধ জানাচ্ছিলেন মামলার আসামিদের আইনের আওতায় এনে বিচারের।

এ সময় মানববন্ধনে দেড় ঘণ্টা বেশি সময় ধরে জেলার চারটি উপজেলার প্রবেশমুখে যানবাহন আটকা পরে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করে অবরোধ তুলে নিতে অবরোধকারীদের অনুরোধ জানানোর পরেও পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় ছত্রভঙ্গ করার ভূমিকা পালন করে পুলিশ। এসময় পুলিশ ও অবরোধ কারিদের মাঝে ধস্তাধস্তির ঘটনা ঘটে। পরে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগন ঘটনাস্থলে এসে অবরোধকারীদের আশ্বস্ত করলে প্রতিবাদের পর অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধরা।

স্বজন ও স্থানীয়রা অভিযোগ করে বলেন, মামলায় একজনকে গ্রেফতার করে পুলিশ। সেই আসামি জামিনে মুক্তি পেয়ে হুমকি ধমকি দিচ্ছে। বাকি আসামিরা ধরা ছোঁয়ার বাইরে রয়েছে। হত্যার ঘটনায় অভিভাবকরা শিশুদের পাঠদানে পাঠাতে ভয় পাচ্ছে। এমন ঘটনার বিচার না হলে এমন ঘটনা পুনরায় ঘটনার শঙ্কা রয়েছে। তাই অবিলম্বে সুষ্ঠু বিচারের দাবি করেন তারা।

অবরোধকারীদের অশ্বত্ব করে সদর সার্কেল মিথুন সরকার জানান, আসামিদের দ্রুত আইনের আওতায় হবে। পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামি বের করবে পুলিশ।

উল্লেখ, ঠাকুরগাঁও জেলা সদরের মাদারগঞ্জ হাফিজিয়া মাদরাসায় লেখাপড়া করতে মুরাদ হোসেন। গেল তিন মে নিখোঁজের পরদিন মাদরাসার পাশে ভুট্টা ক্ষেতে ক্ষতবিক্ষত অবস্থায় লাশ পাওয়া যায়।

এ ঘটনায় লাশ উদ্ধারের দু’দিন পর নিহত শিশুর বাবা দারুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাত আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা করে। এরপর পুলিশ মাসুদ রানা নামে একজনকে গ্রেফতার করে। পরে আদালতের মাধ্যমে জামিনে মুক্তি পায় সে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড