• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দখলচেষ্টার মামলায় যুবলীগ নেতা কারাগারে

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও

২৬ জুন ২০২৩, ১১:০৭
দখলচেষ্টার মামলায় যুবলীগ নেতা কারাগারে

ঠাকুরগাঁও সদর উপজেলায় হাসকিং মিল-চাতাল দখলের চেষ্টার মামলায় যুবলীগ নেতা শাওন চৌধুরীর জামিন নামঞ্জুর করে জেল-হাজতে প্রেরণ করেছেন আদালত। এছাড়াও মামলার এক নম্বর আসামি আক্কাছ আলীকেও কারাগারে পাঠানো হয়েছে।

গতকাল রবিবার দুপুরে (২৫ জুন) ঠাকুরগাঁওয়ের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতের বিচারক আলাউদ্দিন এই আদেশ দেন।

শাহরিয়ার মাহবুব শাওন চৌধুরী ঠাকুরগাঁও জেলা যুবলীগের উপ দপ্তর সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন এবং আক্কাছ আলী খলিসাকুড়ি গ্রামের মৃত হাসান আলীর ছেলে।

মামলার এজাহারে বলা হয়, গত ৯ জুন গভীর রাতে ঠাকুরগাঁও সদর উপজেলার ভূল্লী থানা এলাকার কুমারপুর এলাকার আরমান হাসকিং মিলের মালিক আরমান সরকারের কাছে চাঁদা দাবি করে যুবলীগ নেতা শাওন চৌধুরী সহ তার লোকজন। চাঁদা দিতে অস্বীকার করলে যুবলীগ নেতা শাওন চৌধুরীর নেতৃত্বে আক্কাছ আলী ও তার লোকজন আরমান হাসকিং মিল ও চাতাল জোরপূর্বক দখলের চেষ্টা করে।

এ সময় বাঁধা দিতে গেলে আরমান সরকারের পরিবারের লোকজনকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে ও ধারালো ছোড়া দিয়ে কুপিয়ে জখম করে তারা। এরপর স্থানীয় লোকজন এগিয়ে আসলে যুবলীগ নেতা শাওন চৌধুরী ও তার লোকজন পালিয়ে যায়। পরে আহত অবস্থায় সুমন আলী, আজিজুল রহমান, তুহিন আলমকে উদ্ধার করে ঠাকুরগাঁওয়ের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় আরমান সরকার বাদী ঠাকুরগাঁওয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে একটি মামলা দায়ের করেন। মামলায় যুবলীগ নেতা শাওন চৌধুরীসহ নয়জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০ জনকে আসামি করা হয়।

আরমান সরকারের দায়েরকৃত মামলায় জামিন নিতে আদালতে হাজির হন যুবলীগ নেতা শাওন চৌধুরী ও মামলার এক নম্বর আসামি আক্কাছ আলী এবং মামলার আরও সাত আসামি। এ সময় যুবলীগ নেতা শাওন চৌধুরী, আক্কাছ আলীর জামিন নামঞ্জুর করে ঠাকুরগাঁও জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক আলাউদ্দিন।

এছাড়াও মামলার অপর সাত আসামির জামিন মঞ্জুর করেন আদালত।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড