• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিজিএফ সুবিধাভোগীদের পেটানোর ঘটনায় পৌর মেয়রের নামে মামলা

  আনোয়ার পারভেজ, নাটোর

২৩ জুন ২০২৩, ১৭:১৫
ভিজিএফ সুবিধাভোগীদের পেটানোর ঘটনায় পৌর মেয়রের নামে মামলা
নলডাঙ্গা পৌরসভার মেয়র মনিরুজ্জামান মনির (ফাইল ছবি)

আসন্ন পবিত্র ইদুল আযহা উপলক্ষে ভিজিএফের চাল বিতরণের সময় সুবিধাভোগীদের ওপর হামলা ও মারপিটের অভিযোগে নাটোরের নলডাঙ্গা পৌরসভার মেয়র মনিরুজ্জামান মনিরসহ ছয়জনের নামে এবং অজ্ঞাত আরও ৮/১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাতে আহত মিঠুনের মা পৌরসভার পূর্ব সোনাপাতিল গ্রামের মৃত ভুট্রর স্ত্রী মর্জিনা বেগম বাদী হয়ে নলডাঙ্গা থানায় এই মামলাটি দায়ের করেন। মামলার অপর অভিযুক্তরা হলেন- পৌর মেয়রের আপন ভাতিজা উপজেলার ছাতারভাগ (ডাকাতিভিটা) গ্রামের বকুল হোসেন মন্ডলের ছেলে মো. সাগর মন্ডল (৩০), পুর্বপাড়া গ্রামের মৃত আব্দুল জ্বলিলের ছেলে রহিদুল ইসলাম (৪৫) এবং তার ছেলে নিশান প্রামাণিক (২২), নীলডাঙ্গা গ্রামের আব্দুল মজিদের ছেলে মো. রুবেল (৩৫) ও হলুদঘর জাঙ্গালপাড়া গ্রামের মৃত হেফাজুর রহমানের ছেলে মো. মিলন (৩৮)।

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বিষয়টি নিশ্চিত করে জানান, মামলাটি যথাযথ ভাবে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযুক্তদের গ্রেফতারে ইতোমধ্যে পুলিশ অভিযানে নেমেছে।

মামলার এজাহারে বলা হয়, বাদী ও তার তিন ছেলে বৃহস্পতিবার দুপুর একটায় নলডাঙ্গা পৌরসভায় ভিজিএফের চাল আনতে যান। এ সময় পৌর মেয়র মনির পূর্ব বিরোধের জেরে চাল বিতরণকারী প্যানেল চেয়ারম্যান শরিফুল ইসলাম পিয়াস ও তাদেরকে গালাগালি করে পৌরসভা থেকে বের করে দেন। পরে পৌরসভার সামনের রাস্তার উপরে মেয়রের হুকুমে অন্য অভিযুক্তরা বাদী পক্ষকে ছোড়া, লোহার রড ও বাঁশের লাঠি দিয়ে মারপিট করেন। পরে তাদের নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়।

নলডাঙ্গা পৌরসভার মেয়র মনিরুজ্জামান মনির এই অভিযোগকে ভিত্তিহীন ও অসত্য বলে দাবি করেছেন। তিনি জানান, চাল বিতরণের সময় কয়েকজন মাদকাসক্ত উশৃংখল যুবক বিশৃঙ্খলার সৃষ্টি করছিল। তাদের চলে যেতে বললে তারা খারাপ আচরণ করে। এ সময় দুপক্ষের লোকজনের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। মারপিট বা ক্ষুরে আঘাতের কোনো ঘটনা ঘটেনি। তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ভাবে সাজানো মামলা করা হয়েছে বলে তিনি দাবি করেন।

নলডাঙ্গা উপজেলার নির্বাহী কর্মকর্তা রোজিনা আক্তার এ বিষয়ে সাংবাদিকদের বলেন, ভিজিএফের চাল বিতরণ আমরাই তদারকি করে থাকি। পৌরসভার ঘটনাটি শুনেছি। এখনো কেউ এ বিষয়ে তার কাছে কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড