• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

অপহরণ মামলার ২০ বছর পর আসামির যাবজ্জীবন কারাদণ্ড

  আনোয়ার পারভেজ, নাটোর

১৯ জুন ২০২৩, ১৭:১৪
অপহরণ মামলার ২০ বছর পর আসামির যাবজ্জীবন কারাদণ্ড
কারাদণ্ডপ্রাপ্ত আসামি (ছবি : অধিকার)

নাটোরের নলডাঙ্গা থানার একটি অপহরণ মামলা দায়েরের ২০ বছর পর দুলাল মিয়া নামে একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

নাটোরের শিশু ও নারী নির্যাতন দমন আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম আজ সোমবার বেলা সাড়ে এগারোটার দিকে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত দুলাল মিয়া নলডাঙ্গা উপজেলার তেঘর গ্রামের আবুল হোসেনের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০০৩ সালের ৩০ আগস্ট দণ্ডপ্রাপ্ত দুলাল মিয়া উপজেলার কাশিয়াবাড়ি গ্রামের ১৩ বছর বয়সী এক নাবালিকাকে বিয়ের প্রলোভন দিয়ে কৌশলে অপহরণ করে ঢাকায় নিয়ে যায়। ঢাকায় গিয়ে মিরপুরের একটি বাসায় আটকে রেখে দিনের পর দিন তাকে জোরপূর্বক ধর্ষণ করতে থাকে।

এক পর্যায়ে নাবালিকা মেয়েটি কান্নাকাটি করলে দুলাল মিয়া কিছুদিন পর তাকে ফেলে রেখে নলডাঙ্গায় নিজ বাড়িতে চলে আসে। পরবর্তীতে নাবালিকা মেয়েটি সেখান থেকে কোনো ক্রমে বাড়ি ফিরে এসে তার মাকে বিস্তারিত ঘটনা জানায়। এরপর একই বছরের ১২ অক্টোবর নাবালিকার মা বাদী হয়ে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন আদালতে একটি অপহরণ মামলা দায়ের করেন।

মামলা দায়েরের প্রায় বিশ বছর পর সোমবার দুপুরে আসামির উপস্থিতিতে মামলার বিচারক এই রায় ঘোষণা করেন। সেই সঙ্গে বিচারক আসামির কাছ থেকে প্রাপ্ত জরিমানার ৩০ হাজার টাকা নাবালিকাকে দেওয়ার নির্দেশ দেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড