• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসিল্যান্ডের অভিনব কৌশলে চার ডাম্পার ও তিন স্ক্যাভেটর জব্দ

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

০৮ মে ২০২৩, ১৬:২১
এসিল্যান্ডের অভিনব কৌশলে চার ডাম্পার ও তিন স্ক্যাভেটর জব্দ

গোপন সংবাদে খবর পেয়ে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নে রাতের বেলায় নির্বিচারে ফসলি জমির মাটি কাটা ও বিক্রির অপরাধে মাটি কাটায় ও পরিবহনে ব্যবহৃত ৪টি ডাম্পার ট্রাক ও ৩টি স্ক্যাভেটর জব্দ করা হয়। এ সময় তিন চালককে আটক করে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

গতকাল রবিবার (৭ মে) রাত ৮টার সময় উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড এলাকায় এ অভিযান পরিচালিত হয়। এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান।

অভিযান শেষে তিনি বলেন, গত কয়েকদিন থেকে আমাদের কাছে খবর ছিল পুঁইছড়িতে রাতের বেলায় নির্বিচারে ফসলি জমির মাটি কাটা ও বিক্রি চলছে। আমাদের কাছে আরও তথ্য ছিল দুষ্কৃতিকারীরা আমাদের গতিবিধি লক্ষ্য রাখার জন্য উপজেলায় লোক নিয়োগ দিয়েছে। এমতাবস্থায় বাধ্য হয়ে আজ রাতে সিএনজি যোগে পুঁইছড়িতে অভিযান পরিচালনা করি। এ সময় মাটি কাটায় ও পরিবহনে ব্যবহৃত ৪টি ডাম্পার ট্রাক ও ৩টি স্ক্যাভেটর জব্দ করা হয়। স্ক্যাভেটরের এক চালক ও ডাম্পারের দু'জন চালককে আটক করা হলেও বয়স বিবেচনায় তাদেরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

এ ঘটনায় আটককৃত ২টি ডাম্পার ও ১টি স্ক্যাভেটর উপজেলা প্রশাসনের জিম্মায় নেওয়া হয়। অপর ২টি ডাম্পার ট্রাক ও ২টি স্ক্যাভেটর পুঁইছড়ি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য মো. শওকত ওসমানের জিম্মায় দেওয়া হয়।

উল্লেখ্য, জনস্বার্থে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান ওই কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড