• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রেলের জমিতে দলীয় কার্যালয়, দেখেও নিশ্চুপ রেল কর্তৃপক্ষ

  মো. রেজোয়ান ইসলাম, নীলফামারী

১৬ মার্চ ২০২৩, ১১:৩৯
রেলের জমিতে দলীয় কার্যালয়, দেখেও নিশ্চুপ রেল কর্তৃপক্ষ
রেলের জমি দখল করে স্থাপনা নির্মাণ (ছবি : অধিকার)

নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ের জায়গা দখল করে জাতীয় পার্টির (জাপা) উপজেলা শাখার স্থায়ী কার্যালয় নির্মাণ করা হচ্ছে। শহরের শেরে বাংলা সড়কে সাবেক টিঅ্যান্ডটি অফিসের বিপরীতে গত দুই-তিন দিন ধরে ওই কার্যালয়ের নির্মাণকাজ চলছে। কিন্তু বিষয়টি দেখেও না দেখার ভান করছে রেল কর্তৃপক্ষ।

খোঁজ নিয়ে জানা গেছে, এক সময় জাতীয় পার্টির সৈয়দপুর উপজেলা ও পৌর শাখার কার্যালয় শহরের জসিম বিল্ডিংয়ের পেছনে জাপা নেতা জয়নাল আবেদীনের লিজকৃত রেলওয়ে বহুতল ভবনের নিচে ছিল। এরপর সেটি সাবেক সংসদ সদস্য শওকত চৌধুরীর বিজলী সিনেমা হল সংলগ্ন এলাকায় নিয়ে যাওয়া হয়।

পরবর্তীকালে শওকত চৌধুরী সিনেমা হলটি ভেঙে ফেললে জাতীয় পার্টির অফিসটি সাবেক টিএন্ডটি অফিসের সামনে রেলওয়ের ফাঁকা জায়গায় স্থানান্তর করা হয়। ২০০৮ সালে টিনের বেড়া ও ছাউনি নিয়ে রাতারাতি রেলওয়ে জায়গায় অফিস ঘরটি তৈরি করা হয়। সেই থেকে অফিস ঘরটিতে উপজেলা জাতীয় পার্টির অস্থায়ী কার্যালয় হিসেবে ব্যবহার করে আসা হচ্ছে। গত দুই-তিন থেকে দোচালা টিনসেড অফিস ঘরটি ভেঙে সেখানে পাকা ঘর নির্মাণ করা হচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, দোচালা টিনসেড অফিস ঘরের বেড়ার টিন খুলে ইটের গাঁথুনি করা হচ্ছে। বেশ কয়েকজন রাজমিস্ত্রি ও তাদের সহকারী মিলে দিন-রাত দ্রুত গতিতে ইটের গাঁথুনির কাজ করছেন। এর উত্তর পাশে বেশ কিছু পরিমাণ নতুন ইট নিয়ে এসে মজুত করে রাখা হয়েছে। টিনসেড ঘরের ভেতরে রয়েছে বেশ কয়েক ব্যাগ সিমেন্টের বস্তা। আর সেখানে বসে পাকা অফিস নির্মাণ কাজ তদারকি করছিলেন জাতীয় পার্টির সৈয়দপুর উপজেলা শাখার সদস্য সচিব ও নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য মো. আহসান আদেলুর রহমান আদেলের স্থানীয় প্রতিনিধি জিএম কবির মিঠুসহ অন্যান্যরা।

সড়কের পাশের রেলওয়ে জায়গায় দখল করে পাকা অফিস ঘর নির্মাণ বিষয়ে জাতীয় পার্টির সৈয়দপুর উপজেলা শাখার সদস্য সচিব জি এম কবির মিঠু দৈনিক অধিকারকে বলেন, অনেকে রেলওয়ে জায়গায় জমি দখল করে অনেক বড় বড় অবকাঠামো করছেন। আর আমরা স্বল্প জায়গায় একটি দলীয় অফিস (কার্যালয়) ঘর নির্মাণ করছি মাত্র।

সরকারি কোনো বরাদ্দ থেকে নয়, স্থানীয় জাপা (এ) নেতা শিল্পপতি আলহাজ্ব মো. সিদ্দিকুল আলম সিদ্দিক আমাদের দলীয় কার্যালয়টি নির্মাণের সকল ব্যয় নির্বাহ করছেন। আর সিদ্দিকুল আলম সিদ্দিক নিজেই অফিস ঘরের নির্মাণ কাজের সার্বিক তদারকি করছেন।

সৈয়দপুর রেলওয়ে ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) মো. সুলতান মৃধা দৈনিক অধিকারকে বলেন, আমরা বিষয়টি অবগত হয়েছে। শুনেছি সৈয়দপুর রেলওয়ে স্টেশন মাস্টার ওবাইদুল ইসলাম রতন এ বিষয়টি সৈয়দপুর রেলওয়ে থানাকে লিখিতভাবে অবগত করেছেন। সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশের সহযোগিতা নিয়ে আমি সেখানে যাব।

দৈনিক অধিকারের প্রতিবেদক সৈয়দপুর রেলওয়ে ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী মো. শরিফুল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি রিসিভ করেননি। এক্ষেত্রে তার মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

সৈয়দপুরে রেলওয়ে স্টেশন মাস্টার মো. ওবাইদুল ইসলাম রতন দৈনিক অধিকারকে বলেন, স্টেশন এলাকায় রেল লাইন ঘেঁষে জাতীয় পার্টির পাকা অফিস ঘর নির্মাণের বিষয়টি রেলওয়ে পাকশী বিভাগকে লিখিতভাবে জানানো হয়েছে। এছাড়াও সৈয়দপুর রেলওয়ে থানাকে ঘটনাটি লিখিতভাবে অবগত করা হয়েছে।

সৈয়দপুর রেলওয়ে থানার পুলিশ পরিদর্শক অফিসার মো. শফিউল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, সৈয়দপুর রেলওয়ে স্টেশনের মাস্টারের লিখিত অভিযোগ পেয়ে থানার উপ-পরিদর্শক মেহেদী হাসানকে ঘটনাস্থলে পাঠানো হয়েছিল। আমরা সেখানে তাদের পাকা অবকাঠামো নির্মাণ কাজ বন্ধ রাখতে বলেছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড