• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শক্রতার আগুনে ছাই ব্যবসায়ীর বসতভিটা

  রাকিব হাসনাত, পাবনা

১৪ মার্চ ২০২৩, ১৬:৪৮
শক্রতার আগুনে ছাই ব্যবসায়ীর বসতভিটা

পাবনা সদর উপজেলায় পূর্ব শত্রুতার জেরে কাপড় ও ইলেকট্রনিক ব্যবসায়ীর বাড়ি-ঘরে পেট্রোল জ্বালিয়ে পুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে। আগুনে ৭টি ছাগল, স্বর্ণালঙ্কার, টিভি-ফ্রিজ, আসবাবপত্রসহ ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

আজ মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে পাবনা সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করে ভুক্তভোগী পরিবার। এর আগে সোমবার (১৩ মার্চ) রাত ৯টার দিকে সদরের দোগাছি ইউনিয়নের বাংলাবাজার এলাকার চর কোশাখালী পশ্চিম পাড়ার আব্দুল জব্বারের বসতবাড়িতে এ ঘটনা ঘটে।

অভিযোগ ও পারিবারিক সূত্রে জানা যায়, সোমবার রাত সাড়ে ৯টার দিকে প্রথমে বিকট শব্দে ঘর থেকে বের হয়ে আসেন আব্দুল জব্বার ও বাড়ির লোকজন। এ সময় ঘরের পাশ থেকে প্রতিবেশী আব্দুর রহমান ওরফে চিনি প্রামাণিকসহ ৩-৪ জনকে দৌড়ে পালাতে দেখেন। পরে ঘরের উপরে অগ্নিকাণ্ড দেখতে পান তারা। তাদের চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসেন। পরে জরুরি সেবা ৯৯৯-এ নম্বরে কল করলে ফায়ার সার্ভিসের লোকজন আগুন নিয়ন্ত্রণ আনেন। আগুনে ৭টি ছাগল, স্বর্ণালঙ্কার, টিভি, ফ্রিজ, দুটি ঘর ও আসবাবপত্রসহ ১৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

ঘটনার পরপরই উপজেলার দোগাছী ইউনিয়নের চেয়ারম্যান আলী হাসানসহ পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে প্রতিবেশী আব্দুর রহমান চিনি, চিনির ছেলে সুমন আলী, ভাতিজা পিয়াস ও পলাশ, মামুনসহ বেশ কয়েকজনকে আসামি করে পাবনা সদর থানায় লিখিত অভিযোগ দেন।

ভুক্তভোগী আব্দুল জব্বারের দাবি- আব্দুর রহমান চিনির সঙ্গে দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। সদর থানার উপ পরিদর্শক (এসআই) মেহেদী হাসানের মধ্যস্থতায় ২-৩ বার শালিসি বৈঠক করেও কোনো সমাধান হয়নি। গত শনিবার তার ছেলেকে রাস্তায় হত্যাচেষ্টা করেন আব্দুর রহমান চিনির লোকজন। সেই চেষ্টা ব্যর্থ হয়ে ছেলের ইলেকট্রনিকের দোকানে গিয়েও হুমকি-ধমকি দিয়ে আসেন। এসব ঘটনার দুইদিন পরই তার বাড়িতে পেট্রোল জ্বালিয়ে আগুন দেয়া হয়।

আব্দুল জব্বারের ছেলে শিমুল হোসেন বলেন, গত শনিবার সকালে দোকানে যাওয়ার পথে আমাকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্র নিয়ে পথরোধ করে। কোনো রকম পালিয়ে রক্ষা পাই। এরপর সেদিন সন্ধ্যায় আমার ইলেকট্রনিক দোকানে বেশ কয়েকজন সন্ত্রাসী হামলা চালায়। কিন্তু তারা সেদিন সফল হতে পারেনি। সেটি বাস্তবায়ন করতেই আমার বাড়িঘর পুড়িয়ে দেওয়া হয়েছে। বাড়িতে থাকা সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। এখন আমরা খোলা আকাশের নিচে স্ত্রী সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছি। প্রশাসনের নিকট সঠিক বিচার দাবি করেন তিনি।

ঘটনার পর থেকেই সপরিবারের পালিয়েছেন অভিযুক্ত আব্দুর রহমান চিনি প্রামাণিক ও তার সহযোগীরা। এ বিষয়ে বক্তব্য নিতে অভিযুক্ত আব্দুর রহমান চিনি প্রামাণিকের সঙ্গে যোগাযোগ করা হলেও বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, রাতেই পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল। এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড