• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরের তিন উপজেলায় শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ

  তানভীর আহমেদ হীরা, জামালপুর

২৬ ডিসেম্বর ২০২১, ১৪:৪৫
ভোটগ্রহণ চলছে (ছবি : অধিকার)

জামালপুরের তিন উপজেলার ১৬টি ইউনিয়নে চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

রবিবার (২৬ ডিসেম্বর) সকাল থেকে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে নির্বাচন শুরু হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে এই ভোটগ্রহণ।

এবার মোট ৪ লাখ ৪ হাজার ৬শ ২৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে পুরুষ ভোটার ২লাখ ৪ হাজার ৪৩৮ জন, মহিলা ২ লাখ ১৪৯ জন। ১৮৩টি ভোটকেন্দ্রে ১০৬৭টি বুথে ভোট প্রদানের মাধ্যমে তাদের জনপ্রতিনিধি নির্বাচিত করবে।

জামালপুরের তিন উপজেলার সরিষাবাড়ী, বকশীগঞ্জ ও মাদারগঞ্জ উপজেলার ১৬টি ইউনিয়নে মধ্যে, ৪টি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় ১২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫১ জন এবং ১৬টি ইউনিয়নে সাধারণ মেম্বার পদে ৫৯১ জন এবং নারী সংরক্ষিত মেম্বার পদে ১৯৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছে।

এছাড়াও নির্বাচনের শেষ মুর্হুতের অনুষ্ঠানিক প্রচারণা বন্ধের পর থেকেই সরিষাবাড়ির আওনা, পোগলদিঘা, মহাদান ইউনিয়নের আ. লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীরা নিবার্চন থেকে সরে আসায় ভোটারদের মাঝে উৎসবের আমেজ কম দেখা গেছে।

আরও পড়ুন : অর্ধশতাধিক ঝুঁকিপূর্ণ ভবনেই চলছে স্কুল কার্যক্রম

পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ জানান, তিন উপজেলার ১৬টি ইউনিয়নের শান্তিপূর্ণ ভোটগ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। কোথাও আইনশৃঙ্খলার অবনতি দেখা দিলে পুলিশ সাথে সাথে ব্যবস্থা নিবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড